shono
Advertisement

মরণোত্তর মাদার টেরিজা পুরস্কার পাচ্ছেন বঙ্গবন্ধু মুজিব

ভারত ও বাংলাদেশ সরকারের যৌথ প্রযোজনায় তৈরি হবে বঙ্গবন্ধুর বায়োপিক। The post মরণোত্তর মাদার টেরিজা পুরস্কার পাচ্ছেন বঙ্গবন্ধু মুজিব appeared first on Sangbad Pratidin.
Posted: 02:38 PM Aug 27, 2018Updated: 03:08 PM Aug 27, 2018

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশের প্রতিষ্ঠাতার মুকুটে জুড়ল আরও একটি পালক। মরণোত্তর মাদার টেরিজা পুরস্কার পাচ্ছেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান। সম্প্রতি একথা জানালেন, অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান অ্যান্থনি অরুণ বিশ্বাস।

Advertisement

[রোহিঙ্গা ক্যাম্পে বাড়ছে বাল্যবিবাহ, জনসংখ্যা বৃদ্ধিতে উদ্বিগ্ন বাংলাদেশ ]

চলতি বছর বাংলাদেশ থেকে এই পুরস্কারটি পেয়েছেন সংগীতশিল্পী ও ‘গানবাংলা’ চ্যানেলের এমডি কৌশিক হোসেন তাপস ও তাঁর স্ত্রী ফারজানা মুন্নি। চ্যানেলটির ‘উইন্ড অফ চেঞ্জ-মিউজিক ফর পিস’ প্রকল্পের এই পুরস্কারটি পান তাঁরা। এদিকে বঙ্গবন্ধুকে সাম্মানিক পুরস্কারটি দেওয়া হবে শুনে খুশি হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্যোক্তাদের তিনি অনুষ্ঠানটি বাংলাদেশে করার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেন, “এই অনুষ্ঠানের সমস্ত দায়িত্ব নেবে বাংলাদেশ সরকার। এই মুহূর্তে আমাদের কলকাতা যাওয়া সম্ভব নয়। রাই এখানে অনুষ্ঠানটি হলে আমরা দুই বোন বাবার পুরস্কারটি গ্রহণ করব।”               

ভারত ও বাংলাদেশ সরকারের যৌথ প্রযোজনায় তৈরি হবে বঙ্গবন্ধুর বায়োপিক। চলচ্চিত্রটি পরিচালনা করবেন শ্যাম বেনেগাল। এই এপিক মেগা-প্রোজেক্টে কোটি কোটি টাকা ঢালতে কোনও দেশই যে কার্পণ্য করবে না, তা বলাই বাহুল্য। বায়োপিকটি বানানোর জন্য বাংলাদেশের প্রতিনিধি দল গত জুলাই মাসে ভারত সফর করেন। ভারতের তরফে ৩ জন পরিচালকের নাম প্রস্তাব করা হয়েছিল। এঁরা হলেন- শ্যাম বেনেগাল, গৌতম ঘোষ এবং কৌশিক গঙ্গোপাধ্যায়। শেষমেশ বাংলাদেশ সরকার শ্যাম বেনেগালের নাম চূড়ান্ত করেছে। নেতাজি সুভাষচন্দ্র বসুকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছেন বেনেগাল। পরিচালক হিসেবে শ্যাম বেনেগালের নাম বাংলাদেশের বিদেশ মন্ত্রকের মাধ্যমে পাঠানো হবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। আর বাংলাদেশের পক্ষ থেকে একজন পরিচালকের নাম চূড়ান্ত করা হবে।      

[রোহিঙ্গা গণহত্যার বর্ষপূর্তি, বাংলাদেশে বিক্ষোভ মিছিল শরণার্থীদের ]

The post মরণোত্তর মাদার টেরিজা পুরস্কার পাচ্ছেন বঙ্গবন্ধু মুজিব appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement