shono
Advertisement

মশা তাড়ানোর ধূপের ধোঁয়ায় মর্মান্তিক পরিণতি, দমবন্ধ হয়ে মৃত্যু একই পরিবারের ছ’জনের

মৃতদের মধ্যে ছিল এক শিশুও।
Posted: 12:53 PM Mar 31, 2023Updated: 12:58 PM Mar 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মশা তাড়ানোর ধূপ শুধু মশাদের জন্যই নয়, মানুষের জন্যও যে কী মারাত্মক হতে পারে, এবার তারই সাক্ষী রইল রাজধানী দিল্লি। ধূপের ধোঁয়ায় ঘুমের মধ্যেই দমবন্ধ হয়ে মৃত্যু হল একই পরিবারের ছ’জনের।

Advertisement

ঘটনা উত্তর-পূর্ব দিল্লির (North East Delhi) শাস্ত্রী পার্ক এলাকার। দক্ষিণ-পূর্ব ডিস্ট্রিক্টের ডেপুটি পুলিশ কমিশনার জয় তির্কে জানিয়েছেন, ওই পরিবারের ছয় সদস্য দরজা ও জানলা বন্ধ করে ঘরে মশার ধূপ জ্বালিয়েছিলেন। তাঁরা ঘুমিয়ে পড়লেও ধূপ নেভানো হয়নি। আর সেই ধূপের ধোঁয়াতেই ভরে যায় গোটা ঘর। ঘুমের মধ্যে ক্রমাগত কার্বন ডাই-অক্সাইড শরীরে যাওয়ার ফলে দমবন্ধ হয়ে প্রাণ হারান ছ’জন।

[আরও পড়ুন: ৩৬৯ কোটি টাকায় কিনেছেন ভারতের সবচেয়ে দামি ফ্ল্যাট, কে এই জেপি তাপারিয়া?]

কিন্তু অনেক সময়ই অনেকে ঘরে সারারাত মশার কয়েল জ্বালিয়ে রেখে ঘুমান। তাহলে এই পরিবারের এমন পরিণতি কেন হল? পুলিশ তদন্তে নেমে জানতে পারে, মশার কয়েল বিছানার উপরেও পড়ে গিয়েছিল। আর তার থেকেই বিষাক্ত ধোঁয়া গলগল করে বেরিয়ে আসতে থাকে। সেই কারণেই প্রথমে ওই ঘরের লোকজন জ্ঞান হারান এবং পরে মৃত্যু হয় তাঁদের।

জয় তির্কে জানান, আজ, শুক্রবার সকালে ওই এলাকা থেকে একটি ফোন যায় তাঁদের কাছে। জানানো হয়, বাড়ির ভিতর থেকে ধোঁয়া বেরতে দেখা যাচ্ছে। তখনই ঘটনাস্থলে পৌঁছে গোটা বিষয়টি দেখতে পায় পুলিশ। ঘর থেকে মোট ৯জন আক্রান্তকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানো হয়। যার মধ্যে ৬ জনের মৃত্যু হয়। তাঁদের মধ্যে ছিলেন চারজন পুরুষ, একজন মহিলা এবং এক শিশু। আরও দু’জন হাসপাতালে চিকিৎসাধীন। একজনকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়।

[আরও পড়ুন: সাংসদ পদ খারিজের ক’দিন পরই এবার নির্বাচনে লড়ার ক্ষমতা হারালেন আরেক রাহুল গান্ধী!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement