shono
Advertisement

শালিমার এক্সপ্রেসে মিলল প্যাকেটবন্দি বিস্ফোরক, মুম্বইয়ে ব্যাপক চাঞ্চল্য

ঘটনাস্থল থেকে পাওয়া চিরকুটে লেখা রয়েছে, 'বিজেপিকে দেখাতে হবে, আমরা কী করতে পারি।' The post শালিমার এক্সপ্রেসে মিলল প্যাকেটবন্দি বিস্ফোরক, মুম্বইয়ে ব্যাপক চাঞ্চল্য appeared first on Sangbad Pratidin.
Posted: 03:49 PM Jun 05, 2019Updated: 04:00 PM Jun 05, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভাগ্যের জোরে ভয়াবহ বিস্ফোরণ থেকে রেহাই পেল শালিমার এক্সপ্রেস। মুম্বইয়ে ট্রেন থেকে উদ্ধার করা হল প্রচুর বিস্ফোরক। বিস্ফোরকের সঙ্গেই ছিল ডিটোনেটর ও তার। এছাড়া ঘটনাস্থল থেকে পাওয়া গিয়েছে একটি চিরকুট। সূত্রের খবর, ওই চিরকুটে লেখা রয়েছে, ‘বিজেপিকে দেখাতে হবে, আমরা কী করতে পারি।’

Advertisement

বুধবার মুম্বই পৌঁছয় শালিমার এক্সপ্রেস। সকাল আটটা নাগাদ মুম্বইয়ের লোকমান্য তিলক টার্মিনাস রেলস্টেশনে ট্রেনটি পৌঁছয়। তারপর ট্রেনটি পরীক্ষা করতে গিয়ে ট্রেনের একটি কামরা থেকে উদ্ধার করা হয় বিস্ফোরক। বিস্ফোরক পাওয়ার খবর শোনামাত্রই ঘটনাস্থলে পৌঁছয় জিআরপিএফ ও বোম স্কোয়াড। সঙ্গে সঙ্গে তা নিষ্ক্রিয় করা হয়। বিস্ফোরকের সঙ্গে একটি ছোট চিরকুট পাওয়া গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। তাতে লেখা ছিল, ‘এই প্যাকেটটা এখানে রাখ। পরের জন এখান থেকেই প্যাকেটটি সংগ্রহ করবে।’

[ আরও পড়ুন: ইফতার মন্তব্যের সমালোচনা, গিরিরাজকে সমঝে যাওয়ার বার্তা অমিত শাহের ]

যেখানে বিস্ফোরকটি উদ্ধার হয় সেখান থেকেই পাওয়া গিয়েছে ডিটোনেটর ও তার। কিন্তু বিস্ফোরকের সঙ্গে সেগুলি যুক্ত করা ছিল না। তাই বিস্ফোরণ ঘটেনি। বিস্ফোরক নিষ্ক্রিয় করতেও বেশি বেগ পেতে হয়নি। তবে ট্রেনে যে পরিমাণ বিস্ফোরক মজুত ছিল, তা থেকে বড়সড় বিস্ফোরণ ঘটতে পারত। ভাগ্যের জোরে সেই বিস্ফোরণ থেকে রেহাই পেয়েছেন যাত্রীরা।

কোথা থেকে বিস্ফোরক ট্রেনে রাখা হয়েছে, তা নিয়ে এখনও কোনও সূত্র পাওয়া যায়নি। ঘটনার তদন্ত শুরু করেছে জিআরপি এবং মুম্বই পুলিশ। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, কোথাও ভয়াবহ বিস্ফোরণ ঘটানোর উদ্দেশ্যেই মুম্বই আনা হয়েছে বিস্ফোরক। কিন্তু কোনও কারণে তা আর পরের জনের কাছে পৌঁছয়নি। তার আগেই রেল পুলিশের হাতে পড়ে যায় প্যাকেট।

[ আরও পড়ুন: ‘রাস্তায় বসে নমাজ পড়লে নেওয়া হবে ব্যবস্থা’, বেফাঁস মন্তব্যে বিতর্কে বিজেপি সাংসদ ]

The post শালিমার এক্সপ্রেসে মিলল প্যাকেটবন্দি বিস্ফোরক, মুম্বইয়ে ব্যাপক চাঞ্চল্য appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement