shono
Advertisement

গোলাপের হোম ডেলিভারি! প্রেমদিবসে অভিনব ব্যবসা ফেঁদে মালামাল ব্যাবসায়ী

কোথায় মিলবে এই পরিষেবা?
Posted: 05:36 PM Feb 14, 2023Updated: 05:36 PM Feb 14, 2023

ধীমান রায়, কাটোয়া: হাইটেক যুগে নববর্ষ থেকে বিজয়ার শুভেচ্ছা বার্তা দেওয়া, সবটাই হয় স্মার্টফোনে। ভ্যালেন্টাইনস ডে’র (Valentine’s Day) গোলাপও মোবাইলের মাধ্যমে ভালোবাসার মানুষটির কাছে পৌঁছে যাবে, এটাই স্বাভাবিক। কিন্তু সেই গোলাপে কী আর মন ভরে? ভারচুয়াল উপহারের একটা ঘাটতি তো থাকেই। কিন্তু কথায় আছে না, ইচ্ছা থাকলে উপায় হয়। প্রেমিক রয়েছেন বহু দূরে। তবুও ভালোবাসার এই দিনটিতে প্রেমিকার হাতে প্রেমিকের তরফে পৌঁছে গেল ফুল। পূর্ব বর্ধমানের কাটোয়া শহরের এক ফুল ব্যবসায়ী মঙ্গলবার প্রায় ৩৫ জনের কাছে পৌঁছে দিলেন ভ্যালেন্টাইনস ডে’র গোলাপ।

Advertisement

কাটোয়ার কাছারিরোডে ফুলের দোকান মানিক সাহার। তিনি দোকানে ফুল বিক্রির পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানে ফুল দিয়ে সাজানোর কাজ করেন। তবে মানিকবাবু এযাবৎ কোনওদিন উপহারের গোলাপের হোম ডেলিভারি করেননি। এবারেই প্রথম তিনি এই কাজ করেছেন ভ্যালেন্টাইনস ডে’র দিন। কীভাবে এই হোম ডেলিভারির ভাবনা? মানিক সাহার কথায়, “আমি নিজেও জানতাম না ভ্যালেন্টাইনস ডে-তে এভাবে গোলাপের হোম ডেলিভারি হতে পারে। আসলে কোনও অনুষ্ঠানে সাজানোর ছবি মোবাইলে তুলে আমি ফেসবুকে পোস্ট করি। আমার দোকানের ছবিও ফেসবুকে দিই। প্রোফাইলে আমার মোবাইল নম্বর দেওয়া আছে। এবারে দেখছি ওই নম্বর দেখে অনেকেই বিভিন্ন জায়গা থেকে ফোন করছেন। তাঁরাই অনুরোধ করেন গোলাপের তোড়া তাদের প্রেমিকার কাছে পৌঁছে দিতে। তারাই যোগাযোগের ঠিকানা দিয়ে দিয়েছেন‌। ফোন পে-র মাধ্যমে দামও আগাম মিটিয়ে দিয়েছেন। তবে ডেলিভারি চার্জ নিইনি।”

[আরও পড়ুন: সৌজন্যের আড়ালে কি অন্যরকম বড়সড় তৎপরতা রাজভবনে! কী চান রাজ্যপাল?]

মানিকবাবু জানিয়েছেন, সোমবার রাত দশটা থেকেই তাঁর কাছে ফোন আসতে শুরু করে। কেউ গুজরাট, কেউ দিল্লি বা কলকাতা থেকে ফোন করে বরাত দিয়েছেন। কেউ আবার আমেরিকায় রয়েছেন। সেখানে বসেই মানিকবাবুকে অনুরোধ করেন গোলাপের তোড়া ও চকলেট যেন তাঁর প্রেমিকার হাতে পৌঁছে দেওয়া হয়। আবার দু’একজন ভিনরাজ্যে থাকা বিবাহিত পুরুষও মানিকবাবুকে ফোন করেন তাঁর স্ত্রীর হাতে ভালোবাসার উপহার পৌছে দেওয়ার জন্য। মানিকবাবু কাউকেই নিরাশ করেননি। প্রসঙ্গত, ভ্যালেন্টাইনস ডে উপলক্ষ্যে এদিন অবশ্য গোলাপ একপ্রকার মহার্ঘ্য। ফুল ব্যবসায়ীরা জানান, এদিন বেঙ্গালুরুর সাদা গোলাপ, হলুদ গোলাপের দাম ছিল কার্যত আকাশছোঁয়া। প্রতি পিস ৬০ – ৭০ টাকা।

[আরও পড়ুন: রীতি বহির্ভূত কাজ করলে প্রতিক্রিয়ার ভাষা বদলাবে, রাজ্যপাল নিয়ে অবস্থান বদলের ইঙ্গিত তৃণমূলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement