shono
Advertisement

এ কেমন চোর! চুরি করার বদলে গৃহস্থের ঘর পরিষ্কার করে চম্পট দিল!

শুনেছেন কখনও এমন কাণ্ড!
Published By: Suparna MajumderPosted: 08:44 PM Aug 24, 2020Updated: 08:44 PM Aug 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক আজব দেশের সঙ্গে বেশিরভাগ বাঙালিই পরিচিত। সুকুমার রায়ের (Sukumar Ray) ‘আবোল তাবোল’। সেখানে কাতুকুতু বুড়ো যেমন রয়েছে, তেমনই রয়েছে কাঠ বুড়ো, কুমড়োপটাশ, হুঁকো মুখো হ্যাংলা। আবার ‘হযবরল’-এ চাইলে ‘ন্যাড়ার তিনমাস জেল আর সাতদিনের ফাঁসি’ হতেই পারে। কল্পনার এই রাজ্যগুলি থেকে বাস্তবের পৃথিবী কোনও অংশেই কম নয়। সেই প্রমাণই সম্প্রতি মিলল ম্যাসাচুসেটসের (Massachusetts) এক মধ্যবিত্তের বাড়িতে। যেখানে শ্রীমান চোর প্রবেশ করার সুযোগ পেয়েছিলেন বটে, তবে চুরি করার মোক্ষম সুযোগটি ছেড়ে তিনি গৃহস্থের ঘর পরিষ্কার করে দিয়ে গিয়েছেন।

Advertisement

[আরও পড়ুন: OMG! করোনা পরিস্থিতিতে আপনার মানসিক উদ্বেগ দূর করবে ভূতেরা, ব্যাপারটা কী?]

করোনা সংকটের আবহেই আজব ঘটনাটি ঘটেছে ম্যাসাচুসেটসের বাসিন্দা নেট রোমানের জীবনে। স্থানীয় সংবাদ মাধ্যমকে নেট জানান, অফিসের কাজে যেতে হয়েছিল তাঁকে। ফিরে যখন ঘরের ভিতরে প্রবেশ করেন, তখনই বুঝতে পেরেছিলেন তাঁর ঘরে বিনা অনুমতিতে অন্য কেউ ঢুকেছিল। সঙ্গে সঙ্গে নিজের লকার দেখতে ছুটে যান নেট। দেখেন দরকারি সমস্ত জিনিস ঠিক আছে। নিশ্চিন্ত হতেই ঘরের দিকে তাকিয়ে অবাক হয়ে যান নেট। বিছানা পরিপাটি করে গোছানো, ভ্যাকিউম ক্লিনার দিয়ে নিচের কার্পেট পরিষ্কার করা, রান্নাঘরের প্রতিটি বাসন ধুয়ে সুন্দর করে সাজানো, বাথরুম একদম পরিষ্কার, স্নানের তোয়ালে সুন্দর করে গুটিয়ে যত্ন করে রাখা, এমনকী ফুলদানিতে কেউ সুন্দর করে গোলাপ ফুল সাজিয়ে রেখে গিয়েছে। দেখে অবাক হয়ে যান ৪৪ বছরের মার্কিন যুবক।

[আরও পড়ুন: নর্দমায় ভেসে আসছে ১০০-৫০০’র নোট, নোংরা জলে টাকা কুড়নোর হুড়োহুড়ি মানুষের]

বিনা অনুমতিতে তাঁর বাড়িতে কেউ প্রবেশ করেছিল বুঝতে পেরেই পুলিশে খবর দিয়েছিলেন নেট। তাঁর ফোন পেয়ে ঘটনাস্থলে আসেন স্থানীয় পুলিশ অফিসার ড্যানিয়েল ক্যাম্পবেল। তিনিও ঘটনা দেখে অবাক হয়ে যান। স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, নিজের এতদিনের কেরিয়ারে এমন আজব ঘটনা আজ পর্যন্ত দেখেননি। মামলা দায়ের হয়েছে বটে, তবে নেটের সন্দেহের তালিকায় কেউ নেই। বিনা পরিশ্রমে বাড়ি পরিষ্কার হয়ে যাওয়ায় বরং একটু খুশিই হয়েছেন মার্কিন যুবক।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement