shono
Advertisement

স্পেনে ফুটবলের হয়ে ব্যাটিং সৌরভের, লা লিগা কর্তাদের কলকাতা ময়দান চেনালেন দাদা

স্প্যানিশ ফুটবল কলকাতায় মাইলফলক তৈরি করবে, আশা সৌরভের।
Posted: 10:58 AM Sep 15, 2023Updated: 10:58 AM Sep 15, 2023

কুণাল ঘোষ, মুখ্যমন্ত্রীর সফরসঙ্গী (মাদ্রিদ): বঙ্গ ক্রীড়াক্ষেত্রের সবচেয়ে বড় আইকন তিনি। আজীবন ক্রিকেট মাঠের সঙ্গে যুক্ত থাকলেও ফুটবলের সঙ্গে তাঁর নাড়ির টান। আর কলকাতা ফুটবলের উন্নতিতে যে তিনি বদ্ধপরিকর, সেটা আগেও বুঝিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বৃহস্পতিবার লা লিগার শীর্ষ কর্তাদের সঙ্গে বৈঠকে আরও একবার ‘দাদা’ বুঝিয়ে দিলেন ফুটবল তাঁর হৃদয়ের খুব কাছের।

Advertisement

বৃহস্পতিবার মাদ্রিদের মঞ্চে কলকাতা ফুটবলের হয়ে সজোরে ব্যাট চালালেন সৌরভ। লা লিগা কর্তাদের বুঝিয়ে দিলেন, কলকাতা ফুটবলে বিনিয়োগ করলে সেটা একেবারেই ভুল হবে না। বরং, বিনিয়োগ করার জন্য কলকাতা ময়দানই আদর্শ জায়গা। লা লিগার মঞ্চে প্রাক্তন ভারত অধিনায়ককে বলতে শোনা গেল,”আমি সারা জীবন ক্রিকেট খেললেও আমার বড় হওয়ার সঙ্গে ওতপ্রোতোভাবে জড়িয়ে রয়েছে ফুটবল। আমি আশা করব স্প্যানিশ ফুটবল কলকাতায় মাইলফলক তৈরি করবে।”

[আরও পড়ুন: একপেশে খবর করার অভিযোগ, ১৪ জন টেলিভিশন সঞ্চালককে বয়কট INDIA’র, তুঙ্গে তরজা]

সৌরভ লা লিগা কর্তাদের বোঝালেন, কলকাতায় বিনিয়োগ করলে শুধু যে সরকারি সাহায্য মিলবে, তাই নয়। কলকাতার তরুণ প্রজন্ম, সমর্থকেরা ফুটবলের জনপ্রিয়তাকে অন্য পর্যায়ে নিয়ে গিয়েছে। বাংলার তিন প্রধানের দূত হয়ে সৌরভ লা লিগার প্রেসিডেন্ট জাভিয়ের তেভাজকে বোঝালেন, স্প্যানিশ ফুটবল কলকাতায় মাইলফলক তৈরি করবে। লা লিগার প্রেসিডেন্টের হাতে স্মারক তুলে দেওয়ার সময় সৌরভ তাঁকে বলেন, কলকাতায় লা লিগার অ্যাকাডেমি হলে, সেখানকার ছেলেরা ৩ প্রধানের হয়ে খেলতে পারবে।

[আরও পড়ুন: বিদেশমন্ত্রীর পর প্রতিরক্ষামন্ত্রী, চিনের মন্ত্রিসভার আরও এক সদস্য ২ সপ্তাহ বেপাত্তা]

লা লিগার মঞ্চে প্রত্যাশিতভাবে স্প্যানিশ ফুটবলেরও ভূয়সী প্রশংসা করেন সৌরভ। বলে দেন, এই দেশই মেসিকে তৈরি করেছে। এই দেশের মাটি থেকেই উঠে এসেছেন ইনিয়েস্তা, জাভি, সের্জিও র‍্যামোস, পিকেদের মতো তারকারা। কলকাতা এবং স্প্যানিশ ফুটবলের মেলবন্ধন যে কলকাতা ফুটবলে বিপ্লব আনতে পারে, সেটা স্পষ্ট করে বুঝিয়ে দিয়েছেন সৌরভ। মমতা বন্দ্যোপাধ্যায় এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের এই চেষ্টায় লা লিগা কর্তারা যে কলকাতা ফুটবলকে ভালমতোই বুঝে গিয়েছেন, সেটা স্পষ্ট তাঁদের অ্যাকাডেমি খোলার সিদ্ধান্তেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement