shono
Advertisement

ইউরোর বাছাইপর্বের জন্য স্পেনের দল ঘোষণা লা ফুয়েন্তের, বাদ পড়েছেন কাতার বিশ্বকাপের ১৫ জন

লুইস এনরিকের জায়গায় স্পেনের নতুন কোচ হন লুইস দে লা ফুয়েন্তে।
Posted: 09:58 AM Mar 18, 2023Updated: 01:23 PM Mar 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাতার বিশ্বকাপে (Qatar World Cup) স্বপ্ন ভেঙেছিল স্পেনের (Spain)। শেষ ষোলোয় বিদায় নিয়েছিল ২০১০ সালের বিশ্বজয়ীরা। ব্যর্থ হওয়ার পরে স্পেনের জাতীয় দলের কোচ লুইস এনরিকে (Luis Enrique) চাকরি হারান। তাঁর জায়গায় নতুন কোচ হন লুইস দে লা ফুয়েন্তে (Luis de la Fuente)। তাঁর সামনে এখন ইউরো কাপের বাছাইপর্ব। সেই টুর্নামেন্টের কথা ভেবেই এগোচ্ছেন স্পেনের নতুন কোচ। ইউরোর বাছাইপর্বের জন্য দল ঘোষণা করেছেন ফুয়েন্তে। আর সেই দলে রয়েছে চমক।
বিশ্বকাপ দলের ১৫ জনকে বাদ দিয়েছেন ফুয়েন্তে। ইউরোর বাছাইপর্বে ২৫ মার্চ স্পেনের খেলা নরওয়ের বিরুদ্ধে। ২৮ মার্চ স্কটল্যান্ডের মুখোমুখি স্পেন। লা ফুয়েন্তে ইউরোর কথা মাথায় রেখে দল সাজাতে শুরু করেছেন। 

Advertisement

[আরও পড়ুন: ‘এই চ্যাম্পিয়ন আবার ঘুরে দাঁড়াবে’, পন্থের জন্য আবেগপ্রবণ পোস্ট যুবির]

বিশ্বকাপের দল থেকে বাদ দেওয়া হয়েছে যাঁদের, তাঁরা হলেন, বার্সেলোনার ফেরান তোরেস, জর্ডি আলবা, এরিক গার্সিয়া ও আনসু ফাতি। রিয়াল থেকে বাদ পড়েছেন মার্কো আসেনসিও। ফুয়েন্তের দলে বার্সার তিন ফুটবলার ডাক পেয়েছেন। পেদ্রি, গাভি ও বালদে। রিয়াল মাদ্রিদের তিন জনকে ডেকেছেন লা ফুয়েন্তে। তাঁরা হলেন দানি কারভাহাল, দানি সেবায়োস ও নাচো ফার্নান্দেজ। প্রথমবার জাতীয় দলে ডাকা হয়েছে ডেভিড গার্সিয়া, মার্তিন জুবিমেন্দি ও জুসেলুকে। 

[আরও পড়ুন: ‘পুরনো অভিজ্ঞতা টিমের সঙ্গে ভাগ করে নিক প্রীতম’, বলছেন প্রাক্তন সবুজ-মেরুন তারকা কাটসুমি]

 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement