shono
Advertisement

নিষ্প্রাণ ড্র আহমেদাবাদ টেস্ট, ভারতের দখলেই রইল বর্ডার-গাভাসকর ট্রফি

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে এই দুই দল।
Posted: 03:59 PM Mar 13, 2023Updated: 04:18 PM Mar 13, 2023

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস ৪৮০, দ্বিতীয় ইনিংস ১৭৫/২ (হেড ৯০, লাবুশানে ৬৩*)

Advertisement

ভারত প্রথম ইনিংস ৫৭১

ম্যাচ ড্র। 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্ডার গাভাসকর ট্রফি (Border Gavaskar Test) ভারতের দখলেই থাকল। আহমেদাবাদে চতুর্থ টেস্ট (India vs Australia) ড্র হতেই ২-১ ফলে সিরিজ জিতে নিল ভারত। বিরাট কোহলি (Virat Kohli), শুভমন গিলের সেঞ্চুরি সত্ত্বেও ম্যাচে জয় পেল না রোহিত ব্রিগেড। ২০২১ সালে অস্ট্রেলিয়া থেকে সিরিজ জিতেছিল ভারত। এবার দেশের মাটিতেও সিরিজ জিতে ভারতের দখলেই রইল এই ট্রফি। ম্যাচের শেষ দিনে ১৭৫ রান তোলে অস্ট্রেলিয়া। তারপরেই ম্যাচ শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নেন দুই দলের অধিনায়ক। 

আহমেদাবাদের পাটা পিচে প্রথম দিন থেকেই সাবলীল ব্যাটিং করেন দুই দলের ব্যাটাররা। প্রথম ইনিংসে ৪৮০ রান তোলে অস্ট্রেলিয়া। উসমান খোয়াজা ও ক্যামেরন গ্রিনের জোড়া সেঞ্চুরিতে চালকের আসনে ছিল অজিরাই। তবে পালটা ব্যাট করতে নেমে সেঞ্চুরি হাঁকান শুভমন গিল (Shubhman Gill)। সাড়ে তিন বছরের খরা কাটিয়ে সেঞ্চুরি করেন বিরাট কোহলিও। 

[আরও পড়ুন: ‘দম থাকলে গোধরা ফাইলস করে দেখান’, বিবেক অগ্নিহোত্রীকে কড়া আক্রমণ কুণাল ঘোষের]

চতুর্থ টেস্টে নজরকাড়া ব্যাটিং করেন অক্ষর প্যাটেল ও শ্রীকর ভরত। অজিদের পালটা ৫৭১ রান তোলে ভারত। চতুর্থ দিনের শেষে ভারতের প্রথম ইনিংস শেষ হয়। তারপর থেকেই ভারতের টেস্ট জয়ের আশা ক্রমশ কমতে শুরু করে। পঞ্চম দিনের শুরুতে ম্যাথিউ কুনেম্যানের উইকেট পেলেও সেভাবে চাপ তৈরি করতে পারেননি ভারতীয় বোলাররা। দুরন্ত ইনিংস খেলেন ট্র্যাভিস হেড ও মার্নাস লাবুশানে। মাত্র ১০ রানের জন্য সেঞ্চুরি ফস্কান হেড। লাঞ্চের কিছুক্ষণ পরেই ইনিংস শেষ করে দেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। এই ড্রয়ের ফলে ২-১ ফলে সিরিজ জিতল ভারত। সেঞ্চুরি করে ম্যাচের সেরা হলেন বিরাট কোহলি।

[আরও পড়ুন: মাঝ আকাশে গুরুতর অসুস্থ যাত্রী, পাকিস্তানে জরুরি অবতরণ ইন্ডিগো বিমানের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement