shono
Advertisement

এশিয়াডে ভারতের সোনালি সফর অব্যাহত, চোট সারিয়েই সার্কিটে সোনা ফলালেন রাহী

পদক তালিকায় ষষ্ঠ স্থানে ভারত। The post এশিয়াডে ভারতের সোনালি সফর অব্যাহত, চোট সারিয়েই সার্কিটে সোনা ফলালেন রাহী appeared first on Sangbad Pratidin.
Posted: 02:44 PM Aug 22, 2018Updated: 03:14 PM Aug 22, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয় দিনে পাঁচটি পদক জয়ের পর এশিয়ান গেমসের চতুর্থ দিনের শুরুটা সোনা দিয়ে করল ভারত। ফের শুটিং সার্কিট থেকে এল সেরার শিরোপা। ২৫ মিটার এয়ার পিস্তলে রেকর্ড পয়েন্ট নিয়ে সোনা জিতলেন ভারতের রাহী সোনবর্ত।

Advertisement

[এশিয়াডের তৃতীয় দিন পাঁচটি পদক ভারতের, নজর কাড়ল মহিলা হকি দল]

এর আগে ভারতের হয়ে তিনটে সোনা জিতেছিলেন বজরং পুনিয়া, ভিনেশ ফোগাট এবং সৌরভ চৌধুরি। ফের শুটিং সার্কিটেই এল সাফল্য। ২৫ মিটার এয়ার পিস্তল ইভেন্টের ফাইনালে ভারতের হয়ে লড়াইয়ে ছিলেন দু’জন অ্যাথলিট। তরুণ মানু বাখের কোয়ালিফাইং রাউন্ডে রেকর্ড পয়েন্ট জিতেছিলেন। কিন্তু ফাইনালে বাজিমাত করলেন রাহী। ফাইনালে রাহির পয়েন্ট ৩৪/৫০। মানুকে ফিরতে হল শূন্য হাতেই। বছর দুয়েক আগেই কনুইয়ের চোটে কেরিয়ারই শেষ হয়ে যেতে বসেছিল রাহির। কিন্তু চোট সারিয়ে এশিয়াডে দুর্দান্ত কামব্যাক করলেন এই শুটার। রাহীর হাত ধরে ভারত জিতল ১১তম পদক। পদক তালিকায় এই মুহূর্তে ভারত রয়েছে ষষ্ঠ স্থানে।

[ষোলোতেই বাজিমাত, সৌরভ চৌধুরির হাত ধরে এশিয়াডে তৃতীয় সোনা ভারতের]

শুটিংয়ের পাশাপাশি, ভারতের জন্য সুখবর রয়েছে হকিতেও। গ্রুপ পর্বের ম্যাচে তৃতীয় ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে ২৬-০ গোলের রেকর্ড ব্যবধানে জিতল ভারত। হকিতে এটিই এখনও পর্যন্ত বৃহত্তম জয়। এর আগে আমেরিকাকে ২৪-১ গোলে হারানোর রেকর্ডটিও ছিল ভারতের নামেই। হকির পাশাপাশি সুখবর আছে মার্শাল আর্টেও। সেখানেও ৪টি পদক নিশ্চিত করে ফেলেছে ভারত। শুটিংয়েও অন্যান্য ইভেন্টে একাধিক পদকজয়ের সম্ভাবনা রয়েছে আজ।   

The post এশিয়াডে ভারতের সোনালি সফর অব্যাহত, চোট সারিয়েই সার্কিটে সোনা ফলালেন রাহী appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement