shono
Advertisement

Asian Games 2023: ছেলেদের পরে মেয়েদের দাপট হকিতে, হংকংকে ১৩ গোল দিল ভারতের মেয়েরা

এশিয়াডের শেষ চারে ভারতের মেয়েরা।
Posted: 10:47 AM Oct 03, 2023Updated: 10:47 AM Oct 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমস (Asian Games) হকিতে দাপট চলছে ভারতের পুরুষ ও মহিলা দলের। ভারতের ছেলেরা দুদ্দাড়িয়ে জিতে ইতিমধ্যেই সেমিফাইনালে পৌঁছে গিয়েছে।
উজবেকিস্তান, সিঙ্গাপুর, জাপান, পাকিস্তান ও বাংলাদেশকে মাটি ধরিয়েছেন হরমনপ্রীতরা। এবার মহিলা দলেরও আধিপত্য দেখা গেল এশিয়ান গেমসে। মঙ্গলবার ভারতের মেয়েরা (Indian Women’s Team) হংকং-কে ১৩-০ গোলে বিধ্বস্ত করল।

Advertisement

[আরও পড়ুন: World Cup 2023: বাবর আজম সম্পর্কে বড় মন্তব্য গম্ভীরের, চিন্তায় ফেলতে পারে প্রতিপক্ষ শিবিরকে]

পুলের সবকটি ম্যাচেই ভারতের মহিলা হকি দলের প্রাধান্য দেখা গিয়েছে। হংকংয়ের বিরুদ্ধে দীপিকা ও বন্দনা হ্যাটট্রিক করেন। বাকি গোলগুলো করেন নবনীত, সঙ্গীতা, বৈষ্ণবী, গ্রেস এবং মণিকা গোল করেন। ভারতের মেয়েরা পৌঁছে গিয়েছেন এশিয়ান গেমসের সেমিফাইনালে।
এশিয়ান গেমসের প্রথম ম্যাচ থেকেই চলছে ভারতের গোল-তাণ্ডব। প্রথম ম্যাচে ভারত ১৩-০ গোলে চূর্ণ করে  সিঙ্গাপুরকে। এর পরে মালয়েশিয়াকে হাফ ডজন গোলে হারায় ভারতের মেয়েরা। তৃতীয় ম্যাচ অবশ্য ড্র করে ভারত।
কোরিয়া ও ভারতের ম্যাচটি ১-১ গোলে শেষ হয়। প্রতিপক্ষ হিসেবে হংকং দুর্বলই বলা যেতে পারে। তবে তার জন্য ভারতের মহিলাদের কৃতিত্বকে খর্ব করা যায় না। এশিয়াডে হংকংয়ের শুরুটা একদমই ভালো হয়নি। আগের তিনটি ম্যাচেই হার মেনেছে তারা। এদিন ভারতের মেয়েদের কাছে পর্যুদস্ত হল হংকং।

[আরও পড়ুন: নেপালের বিরুদ্ধে শতরান করে দুবার সেলিব্রেশন করলেন যশস্বী, দেখুন ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement