shono
Advertisement

Asian Games 2023: এশিয়াডে সোনা ভারতীয় মহিলা শুটারের, রোহিত-যুবির রেকর্ড ভাঙলেন নেপালের ২ ক্রিকেটার

অশি চোকসি ঘরে তুললেন ব্রোঞ্জ পদক।
Posted: 10:33 AM Sep 27, 2023Updated: 01:58 PM Sep 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান গেমসে বিজয় ঝাণ্ডা উড়িয়ে চলেছেন ভারতীয় মহিলারা। হাংঝৌয়ের মঞ্চে শুটিং থেকে এল ফের সোনা। টিম ইভেন্টের পর ব্যক্তিগত ইভেন্টেও ভারতকে গর্বিত করলেন সিফ্ট কৌর সামরা। ৫০ মিটার রাইফেল ৩ পজিশন ইভেন্টে সেরার শিরোপা পেলেন তিনি। আর সেই সঙ্গে ভারতের ঘরে এল পঞ্চম সোনা।

Advertisement

বুধবারই ৫০ মিটার রাইফেল ৩ পজিশন টিম ইভেন্টে রুপো জিতে নেন সিফ্ট কৌর সামরা এবং তাঁর সঙ্গী অশি চোকসি, মানিনি কৌশিক। তার খানিক পরে একই বিভাগের ব্যক্তিগত ইভেন্টে নেমে তাক লাগিয়ে দিলে সিফ্ট। এর আগে ভারতীয় মহিলা ক্রিকেট দল, পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল, ইকুয়েস্ট্রিয়ান টিম এবং ২৫ মিটার পিস্তল টিম ইভেন্টে মহিলা শুটারদের হাত ধরে এসেছে সোনা। এবার শুটিংয়ে ফের বাজিমাত করল ভারত।

 

[আরও পড়ুন: ‘ইতিহাসের মুহূর্তে নিশ্চল হয়ে গিয়েছিলাম’, ঘোড়া ছুটিয়ে এশিয়াডে সেরা বালিগঞ্জের অনুশ]

তবে সোনার পাশাপাশি এদিন শুটিংয়ের ব্যক্তিগত ইভেন্টে আরও একটি পদক এল ভারতের ঘরে। ৫০ মিটার রাইফেল ৩ পজিশন ব্যক্তিগত ইভেন্টে ব্রোঞ্জ পান অশি চোকসি। আর এই সাফল্যের সঙ্গেই ভারতের পদক জয়ের সংখ্যা বেড়ে হয়ে গেল ১৮।

এদিকে, ক্রিকেটে নজরকাড়া পারফর্ম করলেন নেপালের তরুণ ক্রিকেটার কুশল মাল্লা। মঙ্গোলিয়ার বিরুদ্ধে মাত্র ৫০ বলে অপরাজিত ১৩৭ রানের ইনিংস খেলেন ১৯ বছরের বাঁ-হাতি ব্যাটার। মাত্র ৩৪ বলেই সেঞ্চুরি হাঁকান তিনি। আর সেই সৌজন্যেই ভেঙে দেন রোহিত শর্মার রেকর্ড। টি-২০ ক্রিকেটে দ্রুততম শতরানের নজির ছিল ভারত অধিনায়কের। ৩৫ বলে সেঞ্চুরি করেছিলেন তিনি। এদিন ৩৪ বলে শতরান করে সেই রেকর্ড টপকে গেলেন কুশল। যা বিশ্বরেকর্ডও বটে! আবার পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে যুবরাজ সিংয়ের রেকর্ড ভেঙে দিলেন দীপেন্দ্র সিং। ৯ বলে হাফ সেঞ্চুরি করে যুবিকে পিছনে ফেলে দিলেন তিনি। ভারতীয় অলরাউন্ডার এই কীর্তি গড়েছিলেন ১২ বলে।

[আরও পড়ুন: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্তের জেরে ফের বঙ্গে দুর্যোগের আশঙ্কা, কী জানাচ্ছে হাওয়া অফিস?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement