shono
Advertisement

বিরল দৃশ্য রনজি ম্যাচে, আউট হওয়ার পরেও ফের ব্যাট করতে নামলেন রাহানে! কীভাবে?

জেনে নিন আসল ঘটনা।
Posted: 11:18 AM Feb 17, 2024Updated: 12:55 PM Feb 17, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দারুণ স্পোর্টিং স্পিরিটের পরিচয় দিল অসম (Assam)। মুম্বই বনাম অসমের ম্যাচ চলছিল রনজি ট্রফিতে (Ranji Trophy 2023-24)। সেই ম্যাচে অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডের জন্য আউট দেওয়া হয়েছিল মুম্বই অধিনায়ক অজিঙ্কে রাহানেকে (Ajinkya Rahane)। 
চা বিরতির ঠিক আগে ঘটনাটি ঘটেছিল। মুম্বইয়ের ইনিংসের ২৫-তম ওভারের ঘটনা। মিড অনে বল ঠেলে সিঙ্গল নেওয়ার জন্য দৌড়ন রাহানে। শিবম দুবে রান নিতে চাননি। রাহানে ক্রিজে ফিরে আসার জন্য মরিয়া হয়ে দৌড়তে শুরু করেন। দীনেশ দাসের থ্রো রাহানের শরীরে লাগে।

Advertisement

 

[আরও পড়ুন: বাড়ি ফিরেছেন অশ্বিন, টেস্টের তৃতীয় দিন কালো আর্ম ব্যান্ড পরে মাঠে ১০ জনের ভারত]

অসমের ক্রিকেটাররা অবস্ট্রাক্টিং দ্য ফিল্ডের জন্য আউটের আবেদন করেন। আম্পায়ারও সেই আবেদনে সাড়া দিয়ে আউট দেন রাহানেকে। চা পানের বিরতির সময়ে অসমের কোচ ট্রেভর গনজালভেজ মুম্বইয়ের ড্রেসিং রুমে গিয়ে জানান, তাঁরা আউটের আবেদন প্রত্যাহার করে নিচ্ছেন। যেহেতু চা বিরতির আগে ঘটনাটি ঘটে, তাই রাহানে আউট হওয়ার পরে এক বলও খেলা হয়নি।
ক্রিকেটের নিয়মানুযায়ী, পরবর্তী বলের আগেই আউটের আবেদন প্রত্যাহার করে নেওয়া যায়। অসমও নিয়মের মধ্যে থেকে সেই আবেদন প্রত্যাহার করে নেয়। তবে মুম্বইয়ের পেসার শার্দূল ঠাকুর জানান, রাহানেকে পুনরায় ব্যাট করতে পাঠানোর পিছনে অনেক কাঠখড় পোড়াতে হয়। কোচ ওমকার সালভি, পৃথ্বী শ এবং শার্দূল ঠাকুর স্বয়ং অসমের ক্যাপ্টেনকে গিয়ে অনুরোধ করেন যাতে আউটের আবেদন প্রত্যাহার করে নেওয়াহয়।
শার্দূলের বক্তব্য অনুযায়ী, ভিডিও দেখার পরে অসমের কোচ গনজালভেজ আউটের আবেদন প্রত্যাহার করে নেওয়ার সিদ্ধান্ত জানান।

[আরও পড়ুন: ফের রাজ্যে ফিরল শীত, আগামী ২ দিন কেমন থাকবে তাপমাত্রা?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement