shono
Advertisement

বিতর্কের মাঝেই আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ালেন বজরং পুনিয়া-সহ ৫ কুস্তিগির

১৩ জন কুস্তিগির খেলায় সম্মতি দিলেও পাঁচ জন দেননি।
Posted: 09:13 AM Jan 03, 2024Updated: 09:39 AM Jan 03, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টালমাটাল ভারতীয় কুস্তির দুনিয়া। বিতর্কের মাঝেই এবার আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে সরে দাঁড়ালেন বজরং পুনিয়া-সহ পাঁচ কুস্তিগির। বিশ্ব ক্রমতালিকার জন্য গুরুত্বপূর্ণ জাগ্রেব ওপেনে অংশ নেবেন না পুনিয়া, অন্তিম পঙ্ঘল এবং আরও তিন কুস্তিগির।

Advertisement

সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের নির্বাচনের পর সভাপতি পদে এসেছেন ব্রিজভূষণ শরণ সিং ঘনিষ্ঠ সঞ্জয় সিং। যার পরে ক্ষোভ উগরে দিয়েছিলেন বজরং। পদ্ম পুরস্কার ফিরিয়ে দেওয়ার কথাও জানিয়েছিলেন তিনি। এবার জাগ্রেব ওপেনে না খেলার সিদ্ধান্ত নিলেন তিনি। প্যারিস অলিম্পিক কোয়ালিফায়ারের ক্ষেত্রে অতি গুরুত্বপূর্ণ এই ইভেন্টের মোট ১৮ ভারতীয় অংশ নেওয়ার কথা থাকলেও ১৩ জনই যাবেন। যাঁদের নাম ঘোষণা করেছে ভারতীয় অলিম্পিক সংস্থার তৈরি অ্যাড হক কমিটি। 

[আরও পড়ুন: স্বরাষ্ট্রসচিব পদে নন্দিনীর নিয়োগকে ‘অবৈধ’ বলছেন শুভেন্দু, ‘ওর গা জ্বলছে’, পালটা কুণালের]

আগামী ১০ জানুয়ারি থেকে শুরু জাগ্রেব ওপেন। চলবে ১৪ জানুয়ারি পর্যন্ত। বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জজয়ী অন্তিম জানিয়ে দিয়েছেন, ওই সময় তিনি তিনি অর্জুন পুরস্কার নিতে ব্যস্ত থাকবেন। তাই অংশ নেবেন না। অন্যদিকে অনুশীলনের বাইরে রয়েছেন বলে দাবি করে প্রতিযোগিতা থেকে সরে দাঁড়িয়েছেন বজরং। যদিও বর্তমান পরিস্থিতির প্রতিবাদেই এহেন সিদ্ধান্ত নিয়েছেন তারকা কুস্তিগির, তেমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। অ্যাড হক প্যানেলের প্রধান ভুপিন্দর সিং বাজওয়া জানান, যাঁরা এশিয়ান গেমসে অংশ নিয়েছিলেন, তাঁদের মধ্যে ১৩ জন জাগ্রেব ওপেনে অংশ নিতে রাজি হয়েছেন। তবে পাঁচজন রাজি হননি।

বজরং এবং অন্তিমের পাশাপাশি প্রতিযোগিতায় অংশগ্রহণ না করার সিদ্ধান্ত নিয়েছেন পূজা গেহলট (৫০ কেজি), মানসি আলাওয়াত (৫৭ কেজি) এবং কিরণ (৭৬ কেজি)।

[আরও পড়ুন: রাজস্থানের রাস্তায় স্কুটিতে অরিজিৎ, জয়সলমেরে গিয়েও জিয়াগঞ্জের মেজাজে গায়ক!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement