shono
Advertisement

রাহুল নয়, টেস্টে প্রথম পছন্দ ঈশানই! তারকা উইকেটকিপারের উপরেই ভরসা BCCI-এর

শৃঙ্খলাভঙ্গের জন্য দল থেকে বাদ পড়েছেন ঈশান, এই জল্পনায় সরগরম ক্রিকেটমহল।
Posted: 02:08 PM Jan 11, 2024Updated: 03:28 PM Jan 11, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাতীয় দলের দরজা একেবার বন্ধ হয়ে যায়নি ঈশান কিশানের (Ishan Kishan) জন্য। বোর্ড সূত্রে খবর, টেস্টে এখনও প্রথম উইকেটকিপার হিসাবে ঈশানের কথাই ভাবা হচ্ছে। কে এল রাহুল দক্ষিণ আফ্রিকা সফরে টেস্টে কিপিং করলেও তাঁকে সাদা জার্সিতে উইকেটকিপার হিসাবে চাইছে না বোর্ড (BCCI)। উল্লেখ্য, কয়েকদিন ধরে বিতর্কের শিরোনামে রয়েছেন ঈশান।

Advertisement

মানসিক অবসাদের কারণে ছুটি নিয়ে পার্টি করছেন তারকা উইকেটকিপার, এমনটাই অভিযোগ উঠেছে। তার পর বাদ পড়েন আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে। ক্রিকেটমহলের অনেকের দাবি, শৃঙ্খলাভঙ্গের কারণেই দল থেকে ছেঁটে ফেলা হয়েছে ঈশানকে। যদিও সাংবাদিকদের মুখোমুখি হয়ে কোচ রাহুল দ্রাবিড় সাফ জানিয়ে দেন, “ঈশানের বিরুদ্ধে মোটেও শৃঙ্খলাভঙ্গের অভিযোগ নেই। আপাতত ও খেলতে পারবে না। তবে ঘরোয়া ক্রিকেট খেলে আবার জাতীয় দলে ফিরতেই পারে।”

[আরও পড়ুন: এশিয়ান কাপে নয়া অভিযান ভারতের, ঐতিহ্যবাহী টুর্নামেন্টে নামতে পেরে গর্বিত সন্দেশেরা]

দ্রাবিড়ের এই মন্তব্যের পর সূত্রের খবর, ঈশানের উপর থেকে মোটেই ভরসা হারাচ্ছে না বোর্ড। ঝাড়খণ্ডের বিস্ফোরক ব্যাটারকে বলা হয়েছে, আপাতত রনজি ট্রফিতে মন দিতে। সেখানে ফিটনেসের পরীক্ষা দিয়ে ফিরতে পারেন সাদা জার্সিতে। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজের উইকেটকিপার হিসাবে ঈশানকেই প্রথম পছন্দ বোর্ডের। উল্লেখ্য, রাহুল দ্রাবিড় জমানায় এই নিয়ম দেখা গিয়েছে ভারতীয় দলে। ঘরোয়া ক্রিকেটে খেলে জাতীয় দলে ফিরেছেন অনেকেই।

সূত্রের খবর, বিশ্বকাপের অব্যবহিত পরে ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ থেকে বিশ্রাম নিতে চেয়েছিলেন ঈশান কিষান। কিন্তু তাঁর আবেদনে কর্ণপাত করেনি বিসিসিআই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের সিরিজ থেকেও বিশ্রাম চেয়েছিলেন। কিন্তু তাঁর সেই আবেদনও প্রত্যাখ্যান করা হয়েছিল। আগের দুবার তাঁর আবেদন মানা না হলেও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়ানোর আবেদন মেনে নেওয়া হয়। সেই সময়ে ঈশান কিষান টিম ম্যানেজমেন্টকে বলেছিলেন, তিনি মানসিক দিক থেকে ক্লান্ত। বাড়িতে পরিবারের সঙ্গে সময় কাটাতে চান এই আবেদন করে দুবাইয়ে পার্টিতে মজে যান ভারতের উইকেট কিপার।

[আরও পড়ুন: কতটা ক্রিকেট খেলতে চান? শামিকে সরাসরি প্রশ্ন করবে বিসিসিআই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement