shono
Advertisement

চোট আঘাতে দুর্বল ভারত, পূর্ণ শক্তির প্রতিপক্ষ না পেয়ে হতাশ ‘বাজ’

কী বলছেন ইংল্যান্ডের কোচ?
Posted: 06:51 PM Jan 30, 2024Updated: 08:21 PM Jan 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকেশ রাহুল-রবীন্দ্র জাদেজা (KL Rahul-Ravindra Jadeja) নেই দ্বিতীয় টেস্টে। চোটের জন্য ছিটকে গিয়েছেন তাঁরা। বিরাট কোহলিও (Virat Kohli) প্রথম দুটি টেস্টে নেই। বাকি তিনটি টেস্টে তিনি থাকবেন কিনা তা এখনও পরিষ্কার নয়। শক্তির নিরিখে বিচার করলে ভারত কিন্তু দুর্বল। এই ভারতীয় দলের বিরুদ্ধে নামার আগে কী বলছেন ইংল্যান্ড কোচ ব্রেন্ডন ম্যাকালাম (Brendon McCullum)?
তিনি জানিয়েছেন, একাধিক ক্রিকেটারকে না পাওয়ায় ভারত দুর্বল হয়ে গিয়েছে। পূর্ণ শক্তির ভারতীয় দলকে মাঠে না পাওয়ায় হতাশা গোপন করেননি ম্যাকালাম। প্রাক্তন কিউয়ি অধিনায়ক জানিয়েছেন, তিনি সেরা দলের বিরুদ্ধেই নামতে চান। তবে পূর্ণ শক্তির ভারতীয় দলকে প্রতিপক্ষ হিসেবে না পাওয়ায় আত্মতৃপ্ত যেন হয়ে না পড়ে ইংল্যান্ড। 

Advertisement

[আরও পড়ুন: ছোটবেলার বন্ধুর সব অভিযোগ ভিত্তিহীন, মানহানি মামলায় দিল্লি হাইকোর্টে আবেদন ধোনির]

ম্যাকালাম বলেছেন, ”জাদেজা, লোকেশ রাহুল এবং বিরাট কোহলি পরবর্তী ম্যাচটা খেলছে না। সবাই সেরা দলের বিরুদ্ধেই খেলতে চায়। তবে ভারতীয় দলের জন্য এটা নিঃসন্দেহে দুর্ভাগ্যজনক ব্যাপার। তবে ভারতীয় দলে প্রতিভাবান ক্রিকেটারের অভাব নেই। আমাদের হোমওয়ার্ক করে নামতে হবে।” প্রথম টেস্ট ম্যাচ উপভোগ করেছেন ম্যাকালাম। দ্বিতীয় টেস্ট নিয়ে এখনও ভাবনাচিন্তা শুরু করেননি ম্যাকালাম। পিচ না দেখে টেস্ট নিয়ে কোনও সিদ্ধান্ত নেবেন না ম্যাকালাম। তিনি বলছেন, ”প্রথম টেস্টের অভিজ্ঞতা আমরা এখন উপভোগ করতে চাই। বিশাখাপত্তনমে পৌঁছনোর পরে টেস্ট ম্যাচ নিয়ে ভাবতে বসবো। তবে সব সিদ্ধান্তই যে সঠিক হবে তা নয়, কিছু পিচের চরিত্র বোঝা সত্যিই কঠিন।” 

[আরও পড়ুন: একদা সতীর্থ বিরাট এখন ‘শত্রু’! কী বলছেন ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার নতুন নাইট স্টার্ক?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement