shono
Advertisement

নজরে বিশ্বকাপ, এগিয়ে আসছে আইপিএল, কবে শুরু হতে পারে মেগা টুর্নামেন্ট?

লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণার পরই সরকারিভাবে আইপিএলের সূচি ঘোষণা করবে বিসিসিআই।
Posted: 07:00 PM Feb 14, 2024Updated: 07:34 PM Feb 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নজরে বিশ্বকাপ, সেই সঙ্গে রয়েছে লোকসভা ভোট। এসব মাথায় রেখেই আসন্ন আইপিএলের (IPL 2024) ক্রীড়াসূচির খসড়া মোটামুটি ভাবে তৈরি করে ফেলেছে বিসিসিআই। সব ঠিক থাকলে কোটি টাকার এই টুর্নামেন্ট শুরু হবে ২৩ মার্চ। ফাইনাল হতে পারে ২৬ মে।

Advertisement

এর আগে লোকসভা নির্বাচনের (Lok Sabha Elections 2024) জন্য একাধিকবার দেশের বাইরে আইপিএল করতে হয়েছে। এবার ভারতীয় বোর্ড সে পথে হাঁটছে না। লোকসভা ভোটের মাঝে দেশেই হবে মেগা টুর্নামেন্ট। ক্রীড়াসূচি সাজানো হবে লোকসভা ভোটের সঙ্গে সামঞ্জস্য রেখেই। সেকারণেই লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা না হওয়া পর্যন্ত বিসিসিআই ক্রীড়াসূচি ঘোষণা করতে পারছে না। তবে একটি সম্ভাব্য ক্রীড়াসূচি তৈরি করে ফেলা হয়েছে। লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা হলে প্রয়জনে ক্রীড়াসূচিতে সামান্য বদল করা হতে পারে। কয়েকটি ম্যাচের দিনক্ষণ এবং স্থান বদলে যেতে পারে।

[আরও পড়ুন: আচমকা কলকাতায় প্রিয়াঙ্কা গান্ধী, কারণ ঘিরে জল্পনা]

আইপিএল চেয়ারম্যান অরুণ ধুমল (Arun Dhumal) জানিয়েছেন, আইপিএল কমিটি ভারত সরকারের বিভিন্ন এজেন্সির সঙ্গে যোগাযোগ রাখছে। আমরা সরকারের সঙ্গে সমন্বয় রেখে চলেছি। তিনি জানান, সব ঠিক থাকলে মার্চের শেষ সপ্তাহে দেশের মাটিতেই শুরু হবে আইপিএল। তবে লোকসভার দিনক্ষণ ঘোষণা না হলে আইপিএলের সূচি ঘোষণা সম্ভব নয়।

[আরও পড়ুন: উচ্চমাধ্যমিকেও ইউনিক সিরিয়াল নম্বর, প্রশ্ন ফাঁস রুখতে কড়া সংসদ]

তবে প্রাথমিকভাবে সূচির খসড়া তৈরি হয়েছে। মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই এ বার আইপিএলের সূচি তৈরি করেছে বোর্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup) শুরু হবে ১ জুন। সেকারণেই আইপিএল এক সপ্তাহ এগিয়ে আনা হয়েছে। গত বার প্রতিযোগিতা শুরু হয়েছিল ৩১ মার্চ। ফাইনাল ছিল ২৮ মে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement