shono
Advertisement

মোহনবাগানের সহকারী কোচ হিসাবে যোগ দিলেন জাতীয় দলের প্রাক্তন তারকা

শক্তি বাড়ল মোহনবাগানের কোচিং স্টাফের।
Posted: 06:00 PM Aug 01, 2023Updated: 06:00 PM Aug 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগানের সহকারী কোচ হিসাবে যোগ দিলেন ক্লিফোর্ড মিরান্ডা। আগামী মরশুমে জুয়ান ফেরান্দোর সহযোগী হিসাবে কাজ করবেন তিনি। এর আগে এফসি গোয়ায় ফেরান্দোর সঙ্গে কাজ করেছেন ক্লিফোর্ড। সে অর্থে দেখতে হলে ফেরান্দোর সঙ্গে ‘পুনর্মিলন’ হল ক্লিফোর্ডের (Clifford Miranda)।

Advertisement

খেলোয়াড়জীবনে জাতীয় দলের প্রথম সারির তারকা ছিলেন ক্লিফোর্ড। ডেম্পোকে পাঁচবার আই লিগ চ্যাম্পিয়ন করার ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন তিনি। ডেম্পোতে খেলাকালীন কলকাতার দুই প্রধানই তাঁকে সই করানোর চেষ্টা করেন। কিন্তু ক্লিফোর্ড ডেম্পো ছাড়তে চাননি। কেরিয়ারের শেষলগ্নে এসে ক্লিফোর্ড কলকাতার ক্লাব এটিকেতে সই করেছিলেন বটে। তবে মোহনবাগান তাঁকে এই প্রথম সই করাল।

[আরও পড়ুন: গার্ড মুলারকে ছাপালেন রোনাল্ডো, নতুন রেকর্ডের মালিক সিআর সেভেন]

শুধু ফুটবলার হিসাবে নন, কোচ হিসাবেও সফল ক্লিফোর্ড। একাধিক যুব দল তাঁর অধীনে ভাল পারফরম্যান্স করেছে। এফসি গোয়ার সহকারী কোচ ছিলেন। গত মরশুমে ওড়িশা এফসির সহকারী কোচ ছিলেন। শেষদিকে অবশ্য তাঁকেই পুরোপুরি ক্লাবের দায়িত্ব দেওয়া হয়। এবার মোহনবাগানে (Mohun Bagan) তাঁর নতুন অধ্যায় শুরু করছেন প্রাক্তন ভারতীয় তারকা।

[আরও পড়ুন: ‘দেশের হয়ে একশো শতাংশ দিই’, কপিলকে পালটা দিলেন জাদেজা]

এই মুহূর্তে হেডকোচ ফেরান্দোর (Juan Ferrando) পাশাপাশি মোহনবাগানের টিডি পদে রয়েছেন অ্যান্তনীয় লোপেজ হাবাস। সেই সঙ্গে সহকারী কোচের পদে রয়েছেন বাস্তব রায়। বাস্তবের অধীনে আবার মোহনবাগানের কলকাতা লিগের দল খেলছে। এদের সঙ্গে আবার যোগ হলেন ক্লিফোর্ড। যা দেখে ফুটবল মহলের একাংশের প্রশ্ন, অধিক সন্ন্যাসীতে আবার গাজন নষ্ট হবে না তো।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement