মোদির ‘জনতা কারফিউ’র প্রশংসায় তারকারা, সকলকে বাড়িতে থাকার অনুরোধ জানালেন কোহলি

01:43 PM Mar 20, 2020 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ও এত দেশ ক্ষতিগ্রস্ত হয়নি যা বর্তমানে করোনার জন্য হয়েছে। এভাবেই এই মারণ ভাইরাসের বিস্তার নিয়ে দুশ্চিন্তা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই পরিস্থিতির সঙ্গে মোকাবিলার জন্য সকলকে বাড়ি থাকার অনুরোধ জানিয়েছেন। মোদি বেলন, পুলিশ, স্বাস্থ্যকর্মী, সাংবাদিকদের মতো যাঁরা সামাজিক পেশার সঙ্গে যুক্ত, তাঁরা ছাড়া একান্ত প্রয়োজন যেন কেউ বাড়ির বাইরে না বেরোন। এমনকী আগামী রবিবার সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত জনতা কারফিউ ঘোষণা করা হয়েছে। অর্থাৎ এই সময় সকলে বাড়িতেই থাকবেন। মোদির এই আহ্বানকে স্বাগত জানিয়েছেন ক্রীড়াদুনিয়ার তারকারা।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময় জনতা কারফিউর কথা উল্লেখ করে মোদি বলেন, “রবিবারের আগে ফোন করে কিংবা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বাকিদেরও এই কারফিউর কথা জানান। কী করতে হবে অবগত করুন।” প্রধানমন্ত্রীর মন্তব্যের পরই দেশবাসীকে সচেতন করতে এগিয়ে এসেছেন খেলার দুনিয়ার তারকারা। টুইট করে মোদির প্রশংসা করেছেন তাঁরা। সেই সঙ্গে সকলকে জনতা কারফিউ মানতে অনুরোধ জানিয়েছেন। ভারতীয় শাটলার সাইনা নেহওয়াল থেকে কুস্তিগির যোগেশ্বর দত্ত, অ্যাথলিট হিমা দাস থেকে অলিম্পিক পদকজয়ী সাক্ষী মালিক- প্রত্যেকেই মোদির আহ্বানকে আরও একবার জনতার সামনে তুলে ধরেছেন। রবিবার যাতে সকলে একসঙ্গে জনতা কারফিউ পালন করেন, সেই জন্য প্রয়োজনীয় ব্যবস্থাও করতে বলেছেন তাঁরা। ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান, ঋষভ পন্থরাও জনতা কারফিউর পক্ষে সুর চড়িয়েছেন।

Advertising
Advertising

[আরও পড়ুন: করোনায় বাতিলের পথে আই লিগ, এপ্রিলের গোড়াতেই মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা]

অনেক তারকাই জানিয়েছেন, প্রধানমন্ত্রীর কথা মেনে ইতিমধ্যেই নিজেদের গৃহবন্দি করেছেন তাঁরা। তবে শুধু ভারত নয়, ক্যারিবিয়ান তারকা ক্রিস গেইলও করোনা নিয়ে বিশেষ সচেতন। বাড়িতে থাকার রীতিমতো চ্যালেঞ্জ নিয়েছেন তিনি। একটি ভিডিও-ও পোস্ট করেছেন। যেখানে দেখা যাচ্ছে বাড়িতেই শরীরচর্চায় ব্যস্ত ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট তারকা।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় নয়া উদ্যোগ, জিন তৈরি বন্ধ করে স্যানিটাইজার বানাচ্ছে ওয়ার্নের কোম্পানি]

সম্প্রতি বিরাট কোহলিরও একটি নতুন ভিডিও সামনে এসেছে। বিসিসিআইয়ের নির্দেশে অটোগ্রাফ দেওয়া থেকে নিজেকে বিরত রেখেছেন ভারত অধিনায়ক। সেই দৃশ্যই ক্যামেরাবন্দি হয়ে এখন ভাইরাল। তিনিও সস্ত্রীক দেশবাসীর কাছে করোনা মোকাবিলায় বাড়িতে থাকার অনুরোধ জানিয়েছেন।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post মোদির ‘জনতা কারফিউ’র প্রশংসায় তারকারা, সকলকে বাড়িতে থাকার অনুরোধ জানালেন কোহলি appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next