shono
Advertisement

ডুরান্ড ফাইনালে প্রতিপক্ষ কে, জরিপ করতে যুবভারতীতে উপস্থিত ইস্টবেঙ্গল কোচ কুয়াদ্রাত

ফেরান্দোর দলের শক্তি-দুর্বলতা দেখে নিলেন লাল-হলুদ কোচ।
Posted: 09:01 PM Aug 31, 2023Updated: 09:08 PM Aug 31, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আরও একটা ডার্বি (Derby)। ডুরান্ড কাপের (Durand Cup 2023) ফাইনালে আরও একবার  দেখা হচ্ছে ইস্টবেঙ্গল (East Bengal) ও মোহনবাগানের (Mohun Bagan)। বৃহস্পতিবার ডুরান্ড কাপের সেমিফাইনালে মোহনবাগান ২-১ গোলে এফসি গোয়াকে হারিয়ে ফাইনালেক ছাড়পত্র জোগাড় করে।

Advertisement

নর্থ-ইস্ট ইউনাইটেডকে হারিয়ে আগেই ফাইনালে আগেই পৌঁছে গিয়েছিল ইস্টবেঙ্গল। ডুরান্ড কাপ ফাইনালে তাদের প্রতিপক্ষ কে, তা দেখার জন্য যুবভারতীতে এদিন উপস্থিত ছিলেন লাল-হলুদ কোচ কার্লেস কুয়াদ্রাত।  তাঁর সঙ্গে ছিলেন সহকারী কোচ দিমাস দেলগাদোও। মাঠে বসেই কুয়াদ্রাত দেখে নিলেন মোহনবাগানের শক্তি ও দুর্বলতা। 

[আরও পড়ুন: স্বপ্নের ফাইনাল রবিবার, ১৯ বছর পরে ফের ডুরান্ডের খেতাবি লড়াইয়ে ইস্ট-মোহন]

যদিও ডুরান্ড কাপের গ্রুপ পর্বে কুয়াদ্রাতের লাল-হলুদের সঙ্গে দেখা হয়েছিল জুয়ান ফেরান্দোর মোহনবাগানের। সেই যাত্রায় জিতেছিলেন কুয়াদ্রাত। রবিবার অবশ্য অন্য ফাইনাল। নতুন দিন, নতুন পরিস্থিতি, নতুন একটা ম্যাচ। কী হবে, তা উত্তর দিয়ে যাবে সময়। কুয়াদ্রাত তাঁর ডায়রিতে মোহনবাগানের শক্তি ও দুর্বলতা ছকে নেন। মাঝে রয়েছে আরও দুটো দিন। এই দুই দিনে কুয়াদ্রাত তাঁর স্ট্র্যাটেজি তৈরি করবেন ফাইনালের। মোহনবাগান অবশ্য হাতে সময় কম পাচ্ছে। বৃহস্পতিবার ঘাম ঝরানো একটা ম্যাচ খেলে উঠেই নামতে হবে রবিবার। প্রতিশোধ নেওয়ার জন্য যে রবিবাসরীয় যুদ্ধে নামবে সবুজ-মেরুন, একথা বলাই বাহুল্য। ফাইনালের ফলাফল যাই হোক না কেন, ডুরান্ড কাপ এবার যে থাকছে কলকাতাতেই, তা পরিষ্কার।

২০০৪ সালের ডুরান্ড কাপ (Durand Cup) ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী। তারও আগে ১৯৯৩ সালের দার্জিলিং গোল্ড কাপে গ্রুপ পর্বে এবং ফাইনালে মুখোমুখি হয়েছিল দুই প্রধান। দার্জিলিং গোল্ড কাপের গ্রুপ পর্বে ইস্টবেঙ্গল ২-১ গোলে হারিয়েছিল মোহনবাগানকে। ফাইনালে অবশ্য চিত্রনাট্য বদলে যায়। মোহনবাগান টাইব্রেকারে ৬-৫ গোলে  হারায় ইস্টবেঙ্গলকে। স্মরণকালের মধ্যে এই একবারই গ্রুপে ও ফাইনালে মুখোমুখি হয়েছে দুই প্রধান। 

[আরও পড়ুন: বাইশ গজের যুদ্ধে প্রথম ট্রান্সজেন্ডার ক্রিকেটার! ইতিহাস গড়লেন ড্যানিয়েলা ম্যাকগাহে]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement