shono
Advertisement

বেলিংহ্যামই আগামীর সুপারস্টার! এল ক্লাসিকো জিতে উচ্ছ্বসিত রিয়াল কোচ

বেলিংহ্যামকে রোনাল্ডোর সঙ্গে তুলনা করছেন রিয়াল সমর্থকরা।
Posted: 09:07 AM Oct 29, 2023Updated: 09:07 AM Oct 29, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যার শেষ ভালো তার সব ভালো। শনিবাসরীয় লা-লিগার এল ক্লাসিকোতে (El Clasico) এই শব্দটাই যেন খেটে গেল। ম্যাচের ঠিক শেষ মুহূর্তে যখন জয়সূচক গোলটি করেন জুড বেলিংহ্যাম, তখন গ্যালারিতে রিয়াল সমর্থকদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। আর হবে নাই বা কেন? ম্যাচের শুরুতে যে দলটা গোল খেয়ে কার্যত প্রথমার্ধে কোণঠাসা হয়ে গিয়েছিল, কোনও এক বিস্ময় বালকের জাদুছন্দে সেই ম্যাচেই অভাবনীয় জয়। তাও ইনজুরি টাইমের গোলে। অকল্পনীয় বটে।

Advertisement

ম্যাচের সাত মিনিটেই গোল খেয়ে যাবে যাবে সেটা বোধহয় ভাবতেও পারেননি রিয়াল সমর্থকরা। সুযোগ সন্ধানী জার্মান মিডিও ইকে গুন্দোয়ান রিয়াল রক্ষণের ভুলে গোল করে বার্সেলোনাকে এগিয়ে দেন। ঘরের মাঠে সেই গোল প্রথমার্ধে ধরেও রেখেছিল পেদ্রি-গাভিরা। তবে বার্সার প্রবল আক্রমণ সামলেও দ্বিতীয়ার্ধে বেলিংহ্যামের সৌজন্যে সমতা ফেরায় রিয়াল (Real Madrid)। বেলিংহ্যামের প্রথম গোলটাও দর্শনীয়। ম্যাচের ৬৮ মিনিটে বার্সার টপবক্সের উপর থেকে যেভাবে দুরপাল্লার শটে জাল কাঁপিয়ে দিলেন এই ইংরেজ ফুটবলার, তা অকল্পনীয়। বলা যায়, এই গোলটাই ম্যাচে ফেরাল কার্লো আন্সেলোত্তির রিয়ালকে।

[আরও পড়ুন: বোধনেই পাশ ইডেন, লক্ষ্মীপুজোর দিন মাঠমুখী ক্রিকেটপ্রেমীরা, হাজির ওপার বাংলার দর্শকরাও]

যদিও প্রথমার্ধে কয়েকটি গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিল বার্সা (Barcelona)। কিন্তু আক্রমণের ব্যর্থতায় গোল পায়নি তারা। পাশাপাশি বার দুয়েক পোস্ট বাধা না হলে এই ম্যাচ থেকে খালি হাতে ফিরতেন না জাভি হার্নান্দেজের ছেলেরা। এদিন জিতে ১১ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে লা লিগার শীর্ষে চলে গেলেন রড্রিগো, ভিনিসিয়াসরা। সমসংখ্যক ম্যাচ খেলে ২৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনা রইল তৃতীয় স্থানে।

[আরও পড়ুন: লক্ষ্মীপুজোর দুপুরে মর্মান্তিক দুর্ঘটনা মালদহে, লরির ধাক্কায় প্রাণ গেল মা-মেয়ের]

অবিশ্বাস্য জয়ের পর জোড়া গোলের নায়ক বেলিংহ্যামকে (Jude Bellingham) স্বাভাবিকভাবেই প্রশস্তিতে ভরিয়ে দিলেন রিয়াল কোচ কার্লো অ্যানসেলোত্তি। তিনি বলছেন,”ওকে দেখে মনে হয়, যেন পরিপক্ক কোনও ফুটবলার খেলছেন। ওর প্রথম গোলটাই খেলা পালটা দিল। ও গোটা মাঠ খেলে বেড়াতে পারে। ওর প্রতিভা দেখে আমরাও অবাক হয়ে জাচ্ছি। যেভাবে বক্সের ধার থেকে ওই গোলটা করল, সেটা অবাক করার মতোই।” বেলিংহ্যামকে নিয়ে উচ্ছ্বসিত রিয়াল সমর্থকরাও। কেউ কেউ তাঁর তুলনা টানছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সঙ্গে। কেউ বলছেন, আগামীর সুপারস্টার তিনিই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement