shono
Advertisement

৩ স্পিনার, ভারতের বিরুদ্ধে নামার একদিন আগেই প্রথম একাদশ ঘোষণা করে দিল ইংল্যান্ড

মাত্র এক পেসার নিয়ে নামছে ইংল্যান্ড।
Posted: 08:33 PM Jan 24, 2024Updated: 08:33 PM Jan 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজেদের দেশে তাঁরা প্রতিপক্ষকে চোবান সুইংয়ের চৌবাচ্চায়। ভারতে এসে যে পালটা স্পিনার সমুদ্রে ডুবতে হবে, সেটা আগেভাগেই আন্দাজ করেছে ইংল্যান্ড (England Cricket Team)। সেকারণেই ভারত-ইংল্যান্ড প্রথম টেস্টে ৩ স্পিনার দিয়ে প্রথম একাদশ সাজালেন বেন স্টোকসরা।

Advertisement

সচরাচর ইংল্যান্ড দলে ৩-৪ জন পেসার থাকেন। কিন্তু বৃহস্পতিবার হায়দরাবাদে ইংরেজরা নামছেন মাত্র একজন পেসার নিয়ে। তিনি হলেন মার্ক উড (Mark Wood)। অবশ্য একাধিক অলরাউন্ডার দলে রয়েছেন যারা কাজ চালিয়ে দিতে পারেন। সবচেয়ে চমকপ্রদ ব্যাপার হল নিজেদের দেশের সর্বকালের অন্যতম সেরা পেসার জেমস অ্যান্ডারসনকেও (James Anderson) দলে রাখেননি কোচ ব্রেন্ডন ম্যাকালাম।

[আরও পড়ুন: হিরের খনিতে যাওয়ার সময় ভেঙে পড়ল বিমান, কানাডায় মৃত ৬]

হায়দরাবাদে প্রথম দিন থেকেই স্পিনারেরা সাহায্য পাবেন বলে মনে করা হচ্ছে। সেই কারণেই ইংল্যান্ড দলে তিন জন স্পিনারকে রাখা হয়েছে। মোট চারজন স্পিনারকে নিয়ে ভারতে আসার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু ভিসা সমস্যার জন্য এখনও ভারতে পা রাখেননি পাক বংশোদ্ভূত স্পিনার শোয়েব বশির। তিনজন স্পিনার ভারতে পা রেখেছেন। তাঁরা হলেন জ্যাক লিচ, রেহান আহমেদ এবং টম হার্টলি। সেই তিনজনকেই বৃহস্পতিবার খেলিয়ে দিল ইংল্যান্ড। লিচ এবং রেহান ইংল্যান্ডের হয়ে আগে খেললেও হার্টলির অভিষেক হবে বৃহস্পতিবার।

[আরও পড়ুন: ফের বড় জয় ট্রাম্পের, প্রেসিডেন্টের দৌড়ে বাইডেনের সঙ্গে তাঁরই টক্কর দেখবে আমেরিকা?]

বৃহস্পতিবারের ম্যাচে ইংল্যান্ডের প্রথম একাদশ:
জ্যাক ক্রাউলি, বেন ডাকেট, অলি পোপ, জো রুট, জনি বেয়ারস্টো, বেন স্টোকস, বেন ফোকস, রেহান আহমেদ, টম হার্টলি, মার্ক উড, জ্যাক লিচ

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement