shono
Advertisement

রুদ্ধশ্বাস ম্যাচে জাপানকে হারিয়ে যুব বিশ্বকাপের শেষ আটে ইংল্যান্ড

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাইভোল্টেজ ম্যাচ হয়তো একেই বলে। অনবদ্য ছন্দে থাকা ইংল্যান্ডের বিরুদ্ধে জাপান যে ৯০ মিনিট এভাবে লড়াই করবে তা যেন ভাবতেও পারেননি যুবভারতীতে উপস্থিত দর্শকরা। নির্ধারিত সময়ের ফলাফল গোল শূন্য হলেও দুই দলের জমজমাট যুদ্ধ চেটেপুটে উপভোগ করলেন ফুটবলপ্রেমীরা। আর পেনাল্টি শুটআউটে বাজিমাত করে শেষ আটে পৌঁছে গেল সেই ইংল্যান্ডই। [রাশিয়া বিশ্বকাপে জঙ্গিহানার […] The post রুদ্ধশ্বাস ম্যাচে জাপানকে হারিয়ে যুব বিশ্বকাপের শেষ আটে ইংল্যান্ড appeared first on Sangbad Pratidin.
Posted: 10:09 PM Oct 17, 2017Updated: 04:43 PM Oct 17, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাইভোল্টেজ ম্যাচ হয়তো একেই বলে। অনবদ্য ছন্দে থাকা ইংল্যান্ডের বিরুদ্ধে জাপান যে ৯০ মিনিট এভাবে লড়াই করবে তা যেন ভাবতেও পারেননি যুবভারতীতে উপস্থিত দর্শকরা। নির্ধারিত সময়ের ফলাফল গোল শূন্য হলেও দুই দলের জমজমাট যুদ্ধ চেটেপুটে উপভোগ করলেন ফুটবলপ্রেমীরা। আর পেনাল্টি শুটআউটে বাজিমাত করে শেষ আটে পৌঁছে গেল সেই ইংল্যান্ডই।

Advertisement

[রাশিয়া বিশ্বকাপে জঙ্গিহানার হুমকি আইএস-এর]

যুব বিশ্বকাপ থেকে ভারত বিদায় নেওয়ার পর ইংল্যান্ডই যেন কলকাতাবাসীদের প্রিয় দল হয়ে উঠেছে। পরপর ইংল্যান্ডের পারফরম্যান্স মুগ্ধ করেছে তাঁদের। আর সল্টলেক স্টেডিয়ামও যেন খুদে ব্রিটিশদের কাছে ঘরের মাঠে পরিণত হয়েছে। মঙ্গলবারও তাই রুদ্ধশ্বাস লড়াই শেষে সমর্থকদের মুখে হাসি ফোটাল স্টিভ কুপারের ছেলেরা। তবে স্যাঞ্চোর অভাবটা এদিন বেশ স্পষ্টই হয়ে ওঠে। তার অভাবেই যেন গোলের সুযোগ পেয়েও ব্যর্থ ইংল্যান্ড। ফিল ফডেন, জর্জ ইচরান, নিয়া কির্বিদের একাধিক প্রয়াসের নিট ফল সেই শূন্য। জাপানও অবশ্য পালটা আক্রমণে যায়। বিশেষ করে দ্বিতীয়ার্ধে গোলের সুযোগ পেয়েছিল তারা। কিন্তু স্কোরবোর্ডে কোনও পরিবর্তন আসেনি। শেষমেশ পেনাল্টি শুটআউটে (৫-৩) ম্যাচের ভাগ্য নির্ধারিত হয়।

এদিকে গুয়াহাটির ছবিটা ঠিক উলটো। মাথার উপর যেন আকাশ ভেঙে পড়ল। এমনটা তো হওয়ার কথা ছিল না! ফুটবলারদের পাশাপাশি এমনই প্রতিক্রিয়া দর্শকদেরও। ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের বদলা বিশ্বমঞ্চেও নেওয়া হল না। তীরে এসে ডুবল তরি। ১-২ গোলে হেরে একরাশ হতাশা নিয়ে যুব বিশ্বকাপ থেকে বিদায় নিল ফ্রান্স।

[শচীন কন্যার ‘টুইট’ ঘিরে তীব্র বিতর্ক, আসরে মাস্টার ব্লাস্টার]

অপেক্ষাকৃত সহজ গ্রুপে থাকার সুযোগ কাজে লাগিয়েছিল ফ্রান্স। নিউ ক্যালেডোনিয়ার বিরুদ্ধে নেমে ২০১৪ বিশ্বকাপের জার্মানি বনাম ব্রাজিলের ম্যাচকেই মনে করিয়েছিল গুইরিরা। যুব বিশ্বকাপে প্রথমবার অংশ নেওয়া দেশকে ৭-১ গোলে হারায় তারা। তারপর জাপান ও হন্ডুরাসকে মাটি ধরিয়ে গ্রুপ শীর্ষে থেকে শেষ ষোলোর টিকিট পাকা করে ফ্রান্স। তবে টুর্নামেন্টে ফরাসি ফুটবলারদের ফর্ম দেখে অনেকেই তাদের ফেভরিটদের তালিকায় রেখেছিলেন। কিন্তু সব ওলটপালট করে দিল এদিনের শেষ মুহূর্তের পেনাল্টি। খানিকটা অপ্রত্যাশিতভাবেই বাজিমাত করল স্পেন।

প্রথম থেকে ম্যাচের রাশ ছিল ফ্রান্সের হাতেই। গোল করে প্রথমার্ধেই স্পেনকে পিছনে ফেলে দেয় পিন্টোর। তবে দুরন্ত হেডারে গোল শোধ করতে বিশেষ সময় নেয়নি স্প্যানিল খুদে তারকা হুয়ান মিরান্ডা। ম্যাচের একেবারে অন্তিত লগ্নে পেনাল্টি বক্সের ভিতর ফাউল করে বসে ওমার সোলেট। আর মূল্যবান সময় পেনাল্টি উপহার পেয়ে যায় স্প্যানিশ জায়ান্টরা। দলকে শেষ আটে পৌঁছে দেওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেয় স্পেনের অধিনায়ক অ্যাবেল রুইজ। যাকে পাওয়ার জন্য নজরে রাখছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও ম্যান সিটির স্কাউটরাও। কোয়ার্টার ফাইনালে ইরানের মুখোমুখি স্পেন।

The post রুদ্ধশ্বাস ম্যাচে জাপানকে হারিয়ে যুব বিশ্বকাপের শেষ আটে ইংল্যান্ড appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার