shono
Advertisement

VAR-এর সৌজন্যে মানরক্ষা উরুগুয়ের, জাপানের সঙ্গে ড্র সুয়ারেজদের

জোড়া সিদ্ধান্ত গেল জাপানের বিরুদ্ধে। The post VAR-এর সৌজন্যে মানরক্ষা উরুগুয়ের, জাপানের সঙ্গে ড্র সুয়ারেজদের appeared first on Sangbad Pratidin.
Posted: 12:22 PM Jun 21, 2019Updated: 12:26 PM Jun 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথায় বলে, কারও পৌষ মাস, তো কারও সর্বনাশ। ভেনেজুয়েলার বিরুদ্ধে ব্রাজিলের জন্য ভিলেন হয়ে দাঁড়িয়েছিল VAR। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির কোপে পড়ে তিন-তিনবার গোল হাতছাড়া হয় সেলেকাওদের। এবার সেই ভিএআর-এর সৌজন্যেই মানরক্ষা হল উরুগুয়ের। জোড়া সিদ্ধান্ত গেল জাপানের বিরুদ্ধে। আর তাতেই চলতি কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে অতিথি দলের সঙ্গে ড্র দিয়ে খেলা শেষ করলেন সুয়ারেজরা।

Advertisement

ইকুয়েডরকে উড়িয়ে দিয়ে কোপার অভিযানের শুরুটা দুর্দান্ত করেছিলেন অস্কার তেভারেজের ছেলেরা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই এশীয় শক্তির কাছে আটকে গেলেন তাঁরা। বৃহস্পতিবার পোর্তো অ্যালেগ্রেতে খেলা শুরুর ২৫ মিনিটেই খানিকটা অপ্রত্যাশিতভাবে উরুগুয়ের ডেরায় বোমা ফেলেন জাপানি কোজি মিয়োশি। তবে মিনিট সাতেক পরই তা শোধ করার সুযোগ পেয়ে যান বার্সেলোনা স্ট্রাইকার লুই সুয়ারেজ। প্রথমে ফিল্ড রেফারি পেনাল্টি না দিলেও VAR-এর সৌজন্যে তাঁদের ভাগ্যের শিকে ছেঁড়ে। পেনাল্টি থেকে গোল করে দলকে সমতায় ফেরান উরুগুয়ে স্ট্রাইকার। দ্বিতীয়ার্ধে জাপানের হতাশা চরমে ওঠে। কারণ ডিফেন্ডার গিমেনেজ ফাউল করলেও জাপানের পেনাল্টির আবেদন খারিজ করে দেওয়া হয়। তাতেও অবশ্য দমানো যায়নি জাপানি তারকাদের। মিয়োশির দুর্দান্ত শটে গোল ফের এগিয়ে দেন অতিথি দেশকে। তাঁরা বুঝিয়ে দেন, স্পট কিক ছাড়াও উরুগুয়ের বিরুদ্ধে তাঁরা লড়াই চালাতে সক্ষম। যদিও গিমেনেজ কয়েক মিনিট পরই দুরন্ত হেডারে সে গোল শোধ করে দেন।

[আরও পড়ুন: মোহনবাগান সমর্থকদের জন্য সুখবর, সই করলেন বার্সেলোনায় খেলা স্ট্রাইকার]

তবে এডিনসন কাভানি এদিন গোলের সহজ সুযোগ হাতছাড়া না করলে ম্যাচের ফল অন্যরকম হতেই পারত। কিন্তু চিলির কাছে পর্যুদস্ত হওয়ার পর যেভাবে জাপান ঘুরে দাঁড়াল, তার প্রশংসা করতেই হয়। এই ম্যাচের পর গ্রুপ সি-এ থাকা উরুগুয়ের পয়েন্ট চার। গ্রুপের শেষ ম্যাচের পরই সুয়ারেজ-কাভানিদের কোয়ার্টার ফাইনালে পৌঁছনো নিশ্চিত হবে। তবে এদিনের রেফারিং নিয়ে প্রশ্ন তুলেছে জাপান। অভিযোগ, রেফারিংয়ের জন্যই মাঠে পয়েন্ট ফেলে আসতে হল তাদের।

[আরও পড়ুন: ভিলেন VAR! কোপার দ্বিতীয় ম্যাচেই হোঁচট খেল ব্রাজিল]

The post VAR-এর সৌজন্যে মানরক্ষা উরুগুয়ের, জাপানের সঙ্গে ড্র সুয়ারেজদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement