সাহস থাকলে শাস্তি দিক সিস্টেম, কাঠুয়া গণধর্ষণে বিস্ফোরক গৌতম

02:37 PM Apr 13, 2018 |
Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ধর্ষিতা হয়েছে একটি আট বছরেরে বাচ্চা মেয়ে। শুধু কি তাই! কাঠুয়া ধর্ষণকাণ্ডের খবর আসার পর বিহ্বল দেশবাসী। মুখ খুলছেন সেলেবরাও। তবে সবার হয়ে সার কথাটি বোধহয় বলে দিয়েছেন ক্রিকেটার গৌতম গম্ভীর। তিনি জানাচ্ছেন, দেশের চেতনা-বিবেকই ধর্ষিতা হয়েছে। এবার অন্তত সিস্টেম শাস্তি দিতে উঠে দাঁড়াক।  প্রমাণ করুক সিস্টেমেরও সাহস আছে। চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন গৌতম।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

[  বাঁচতে চাইলে পালাও, হুমকি পেয়েও আসিফার জন্য লড়ছেন এই মহিলা আইনজীবী ]

গোটা দেশই শোকে মূহ্যমান। এতটাই নিষ্ঠুর এ ঘটনা যে নিন্দার ভাষাও যেন খুঁজে পাওয়া যাচ্ছে না। সমালোচনা, প্রতিবাদ সবই চলছে। কিন্তু ঘটনার রূঢ়তায় যেন ভাষা হারিয়ে দিচ্ছে। অথবা রাগিয়ে তুলেছে সাধারণ মানুষ থেকে সেলবদেরও। গৌতম তাই সরাসরি চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে। ঘটনার নিষ্ঠুরতার প্রতি ইঙ্গিত করে তিনি বলেছেন, এ ধর্ষণ আসলে ভারতের আত্মারই। কবে আর সিস্টেম মাথা তুলে দাঁড়িয়ে প্রমাণ করবে যে তারও সাহস আছে? এটাই সেই সময়, যখন সিস্টেমও ঘুরে দাঁড়িতে পারে। যারা আসিফার আইনজীবীকে হুমকি দিচ্ছে, তাদেরও একহাত নিয়েছেন গৌতম। জানিয়েছেন এর থেকে লজ্জার আর কিছু হয় না।

Advertising
Advertising

এদিকে খবর ছড়িয়ে পড়তেই একে একে প্রতিক্রিয়া জানাতে শুরু করেছেন সেলেবরা। অক্ষয় কুমার বলছেন, আরও একবার সমাজ হিসেবে, সমষ্টি হিসেবে, সভ্য মানুষ হিসেবে আমরা ব্যর্থ হলাম। অনুষ্কা শর্মারও প্রশ্ন, কোন পৃথিবীতে আমরা বাস করছি? রাজকুমার রাওয়ের প্রশ্ন, সুস্থ চেতনায় কোনও ব্যক্তি এই কাজকে সমর্থন করে কী করে? সোনম কাপুরের বিস্ময়, এই দেশেই এই ঘটনা ঘটেছে বলে!

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post সাহস থাকলে শাস্তি দিক সিস্টেম, কাঠুয়া গণধর্ষণে বিস্ফোরক গৌতম appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next