shono
Advertisement

Hangzhou Asian Games 2023: সোনা হাতছাড়া হলেও রুপো পেয়ে ইতিহাস গড়লেন অদিতি অশোক

ইতিহাসে নাম লেখালেন অদিতি অশোক।
Posted: 11:41 AM Oct 01, 2023Updated: 12:42 PM Oct 01, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা সময় তাঁর খেলা দেখে মনে হচ্ছিল সোনা জিতেই মাঠ ছাড়বেন। সেটা আর হল কোথায়! ক্ষণিকের ভুলে একেবারে শেষ দিকে পিছিয়ে পড়লেন অদিতি অশোক (Aditi Ashok)। ফলে চলতি এশিয়ান গেমসে (Hangzhou Asian Games 2023) ভারতের (India) তারকা মহিলা গল্ফারকে (Golf) রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল। যদিও ভারতের প্রথম মহিলা গল্ফ খেলোয়াড় হিসাবে এশিয়ান গেমসে পদক পেয়ে ইতিহাসে নাম লেখালেন ২৫ বছরের অদিতি। 

Advertisement

রবিবার অর্থাৎ ১ অক্টোবর শুরু থেকেই দাপট দেখাতে থাকেন অদিতি। তৃতীয় রাউন্ড পর্যন্ত তিনি পয়েন্ট টেবলের শীর্ষে ছিলেন। থাইল্যান্ডের গল্ফার অপির্ছায়া ইওবোল যখন নিজেকে ফর্মে তুঙ্গে নিয়ে গিয়েছিলেন, অদিতি তখন মিস করেছেন একের পর এক স্ট্রোক। শীর্ষে থাকলেও ধীরে ধীরে দুইয়ে নেমে যান। সেখান থেকে আর কামব্যাক করতে পারেননি। ১৭ আন্ডার পার-এ শেষ করেছেন অদিতি।

[আরও পড়ুন: এশিয়ান গেমস শুটিংয়ে সোনালি সফর অব্যাহত, এবার সোনা পুরুষ ট্র্যাপ টিমের]

তাই রুপো জিতলেও, শেষ দিকে দৃশ্যতই হতাশ দেখাচ্ছিল ভারতের মেয়েকে। থাইল্যান্ডের ইওবোল তাঁর থেকে ২ স্ট্রোক আগে অর্থাৎ ১৯ আন্ডার পার-এ শেষ করে সোনা জিতেছেন। রুপো পাওয়ার পর অদিতি বলেছেন, “১৬তম হোল পর্যন্ত আমার পারফরম্যান্স ভালোই ছিল। কিন্তু একটা শট জলে পড়তেই তাল কেটে যায়। সেখান থেকে আর কামব্যাক করা সম্ভব হল না। বাকিদের মতো আমিও সোনা জেতার স্বপ্ন নিয়ে এখানে এসেছিলাম। কিন্তু নিজের ভুলে সেটা সম্ভব হল না।”

এশিয়ান গেমসের গল্ফ ইভেন্ট থেকে অতীতেও পদক জিতেছিল ভারত। ১৯৮২ সালে দিল্লি এশিয়াডে ব্যক্তিগত ইভেন্ট সোনা জিতেছিলেন লক্ষ্মণ সিং। এর দীর্ঘ ২০ বছর পর সোনা জিতেছিলেন আর এক গল্ফার শিব কাপুর। এবার ফের ২১ বছরের মাথায় অদিতির সৌজন্যে গল্ফ থেকে ভারতের ঘরে পদক এল। ভারতের প্রথম মহিলা গল্ফার হিসেবে রুপো পেয়ে ইতিহাস গড়লেন অদিতি। সোনার অন্যতম দাবিদার হলেও, পেলেন রুপো। তবুও অদিতির এই সাফল্য কোনও ভাবেই কম নয়।

[আরও পড়ুন: ইতিহাস গড়লেন দুই বঙ্গ তনয়া সুতীর্থা ও ঐহিকা, সেমিফাইনালের টিকিট পেতেই নিশ্চিত হল পদক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement