shono
Advertisement

Hangzhou Asian Games 2023: সোনা জয়ের আশা দেখালেও ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়লেন দুই বঙ্গ তনয়া সুতীর্থা-ঐহিকা

হেরেও ইতিহাস গড়লেন দুই বঙ্গ তনয়া।
Posted: 11:44 AM Oct 02, 2023Updated: 12:09 PM Oct 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষরক্ষা হল না। তবে ইতিহাসের পাতায় নাম লেখা হল। এশিয়ান গেমসে (Hangzhou Asian Games 2023) সোনা জিতে ইতিহাস গড়ার আশা দেখিয়ে উত্তর কোরিয়ার (Northa Korea) বিপক্ষের বিরুদ্ধে নেমেছিল ভারত (India)। যদিও মহিলাদের ডাবলসের সেমিফাইনালে হেরে গেলেন সুতীর্থা (Sutirtha Mukhrejee) ও ঐহিকা মুখোপাধ্যায় (Ayhika Mukherjee)। সুঅউং চা ও সুগঅউং পাক জুটির কাছে হারের জন্য ব্রোঞ্জ জিতেই সন্তুষ্ট থাকলেও, তাঁদের ইতিহাস গড়তে কোনও বাধা রইল না। রুদ্ধশ্বাস লড়াইয়ের শেষে ফলাফল উত্তর কোরিয়ার পক্ষে। ৭-১১, ১১-৮, ৭-১১, ১১-৮, ১১-৯, ১১-২। 

Advertisement

তবে সোনা না জিতলেও ব্রোঞ্জ জিতে ইতিহাস গড়লেন সুতীর্থা ও ঐহিকা। দেশ তথা বাংলার মুখ উজ্জ্বল করলেন দুই বঙ্গ তনয়া। দাপটের সঙ্গে কোয়ার্টার ফাইনালে পারফর্ম করেছিলেন। হারিয়েছিলেন চিনের চেন মেং-ওয়াং ইদি জুটিকে। ফলে ব্রোঞ্জ আগেই নিশ্চিত ছিল। খেলার ফলাফল ছিল ১১-৫, ১১-৫, ৫-১১, ১১-৯। আর এবার সোমবার অর্থাৎ ২ অক্টোবর শেষ চারে মহিলাদের ডাবলস ম্যাচে তাঁদের প্রতিপক্ষ ছিলেন উত্তর কোরিয়ার সুঅউং চা ও সুগঅউং পাক। সেমিফাইনালেও সেই দাপট দেখা যাবে? তবে লড়াই করলেও জয় অধরাই থেকে গেল। 

প্রথম গেমে দাপট দেখিয়ে ১১-৭ গেমে জেতার সুবাদে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ভারত। দ্বিতীয় গেমেও দুই বঙ্গ তনয়া আগ্রাসী মেজাজে খেলতে থাকেন। তবে এবার কামব্যাক করল উত্তর কোরিয়া। ৮-১১ ব্যবধানে জিতে সমতা ফেরান সুঅউং চা ও সুগঅউং পাক। ফলে স্কোরলাইন দাঁড়ায় ১-১। 

দ্বিতীয় গেম হারানোর পর ফিরে আসার জন্য আরও মরিয়া হয়ে উঠেছিল ভারতীয় জুটি। পালটা লড়াই দিচ্ছিল উত্তর কোরিয়া। চলছিল হাড্ডাহাড্ডি লড়াই। তবে শেষ পর্যন্ত ১১-৭ ব্যবধানে তৃতীয় গেম জিতে, ম্যাচে ২-১ ব্যবধানে এগিয়ে যায় সুতীর্থা- ঐহিকা জুটি। তবে এগিয়ে গেলেও লিড ধরে রাখতে ফের ব্যর্থ হন দুই বঙ্গ কন্যা। ফলে চতুর্থ গেম ১১-৮ ব্যবধানে জিতে আরও একবার খেলায় ফিরে আসে উত্তর কোরিয়া। স্কোরলাইন হয়ে দাঁড়ায় ২-২। 

পঞ্চম গেমেও লড়াই ছিল দেখার মতো। সুতীর্থা ও ঐহিকা লড়াই করলেও, সেটা যথেষ্ট ছিল না। ফলে এবারও রুদ্ধশ্বাস গেম ১১-৯ ব্যবধানে জিতে, ৩-২ স্কোরলাইনে এগিয়ে যায় উত্তর কোরিয়া। 

তবে পিছিয়ে গেলেও হাল ছাড়েননি দুই বঙ্গ তনয়া। হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। তবে একটা সময় খেই হারিয়ে ফেলে উত্তর কোরিয়া। ফলে ১১-৫ ব্যবধানে ষষ্ঠ গেম জিতে নেয়। ফলে স্কোরলাইন দাঁড়ায় ৩-৩। 

এতটা লড়াই করার পর মনে হচ্ছিল সুতীর্থা ও ঐহিকাদের সোনা জয়ের জন্য ফাইনাল খেলা সময়ের অপেক্ষা। কিন্তু সেটা আর হল কোথায়! সপ্তম গেমে উত্তর কোরিয়া ১১-২ ব্যবধানে জিতে যায়। তাঁদের সামনে দাঁড়াতেই পারেনি সুতীর্থা ও ঐহিকা জুটি। ফলে ৪-৩ ব্যবধানে জিতে যায় উত্তর কোরিয়া। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement