shono
Advertisement

ভেঙেছে বাঁ-হাতের কব্জি, দলের স্বার্থে রনজি ম্যাচে একহাতেই ব্যাটিং ‘সাহসী’হনুমার

হনুমার অদম্য ইচ্ছাকে কুর্নিশ জানালেন নেটিজেনরা।
Posted: 04:31 PM Feb 01, 2023Updated: 04:31 PM Feb 01, 2023

আলাপন সাহা: কথায় বলে ইচ্ছে থাকলেই উপায় হয়। সেই ইচ্ছের ডানায় ভর করে অপার প্রাণশক্তি সঞ্চয় করে আহত অবস্থাতেও দলের স্বার্থে ব্যাট হাতে ২২ গজে নেমে পড়লেন হনুমা বিহারী। এক হাতে ব্যাটিং করে জেন্টেলম্যান’স গেমে রচনা করলেন নয়া রূপকথার।

Advertisement

ভাঙা চোয়াল নিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বল করেছিলেন অনিল কুম্বলে। আইপিএলে হাতে সেলাই নিয়েই সেঞ্চুরির ইতিহাস গড়েছিলেন বিরাট কোহলি (Virat Kohli)। ঘরোয়া ক্রিকেটে সেই একই রকম উদ্যম নিয়ে খেললেন বিহারী। রনজি ট্রফির (Ranji Trophy) কোয়ার্টার ফাইনালে সাহসিকতার নজির গড়লেন ভারতীয় তারকা। অন্ধ্রপ্রদেশের হয়ে খেলতে নেমে আবেশ খানের ডেলিভারিতে বাঁ-হাতের কব্জিতে চোট লাগে বিহারীর। ৩৭ বলে ১৬ রান করে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়তে হয় তাঁকে। চোট কতখানি গুরুতর, তা স্পষ্ট হয় স্ক্যান করার পর। দেখা যায়, কব্জি ভেঙেছে তাঁর। কিন্তু বুধবার একের পর এক যখন উইকেটের পতন ঘটছে, তখন আর নিজের চোটের কথা ভাবেননি তিনি। একহাতেই বিপক্ষের পেস সামলাতে থাকেন। এমনকী আবেশের বলে বাউন্ডারিও হাঁকান। সব মিলিয়ে হনুমার সংগ্রহ ৫৭ বলে ২৭ রান। প্রথম ইনিংসে অন্ধ্রপ্রদেশের স্কোর ৩৭৯ রান।

[আরও পড়ুন: ‘দুশো মিলিয়ন কেন ওর পিছনে খরচ করা হয়েছে!’ রোনাল্ডোর উপরে ক্ষুব্ধ আল নাসের কর্তা]

স্ক্যান করার পর বিশেষজ্ঞরা জানিয়েছিলেন, অন্তত ৫-৬ সপ্তাহ মাঠের বাইরেই থাকতে হবে হনুমাকে। কিন্তু নিজের থেকে কথা না ভেবে দলের স্বার্থে ঝাঁপিয়ে পড়েন তিনি। টেস্টে ভারতীয় দলের অন্যতম সেরা তারকা হনুমাকে একহাত ব্যাট করতে দেখে কুর্নিশ জানান নেটিজেনরা।

তবে এই প্রথমবার নয়। ২২ গজে সাহসিকতার দৃষ্টান্ত আগেও রেখেছেন হনুমা। সিডনিতে হ্যামস্ট্রিংয়ে গুরুতর চোট নিয়ে আর অশ্বিনের সঙ্গে জুটি বেঁধে ব্যাটিং করে টেস্ট ম্যাচ বাঁচিয়েছিলেন তিনি। এবারও সকলকে কার্যত অবাক করে দিয়ে ভাঙা কব্জি নিয়েই মাঠে নামেন হনুমা।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়া সিরিজের আগে প্রধানমন্ত্রীর গুরুর আশ্রমে কোহলি, আয়োজন ভজন-কীর্তনেরও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement