shono
Advertisement

ICC ODI World Cup 2023: চিপকের মেগা ম্যাচে কোন রেকর্ড গড়লেন বিরাট কোহলি-ডেভিড ওয়ার্নার?

নতুন নজির গড়লেন বিরাট এবং ওয়ার্নার।
Posted: 04:12 PM Oct 08, 2023Updated: 04:12 PM Oct 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুজন দুই দলের মহাতারকা। হ্যাঁ বিরাট কোহলি (Virat Kohli) ও ডেভিড ওয়ার্নারের (David Warner) কথা বলা হচ্ছে। চেন্নাইয়ের (Chennai) এমএ চিদম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium) চলছে চলতি বিশ্বকাপের (ICC ODI World Cup 2023) মেগা ম্যাচ। চিপকের পিচে টিম ইন্ডিয়া (Team India) বনাম অস্ট্রেলিয়ার (Australia) ম্যাচে এবার নতুন নজির গড়ে ফেললেন বিরাট এবং ওয়ার্নার।

Advertisement

এতদিন একদিনের বিশ্বকাপে ভারতীয়দের সব থেকে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড ছিল অনিল কুম্বলের (Anil Kumble) দখলে। তিনি ১৪টি ক্যাচ নিয়েছিলেন। বিরাট নিলেন ১৫টি ক্যাচ। ভারতীয়দের মধ্যে সেটাই এই প্রতিযোগিতায় সব থেকে বেশি ক্যাচ নেওয়ার রেকর্ড। তৃতীয় ওভারের দ্বিতীয় বলে বাঁদিকে উড়ে গিয়ে দুরন্ত মেজাজে ক্যাচ ধরেন ‘কিং কোহলি’। জশপ্রীত বুমরাহের (Jasprit Bumrah) একটি বাইরে যাওয়া ডেলিভারিকে খোঁচা দেন মিচেল মার্শ (Mitchell Marsh)। সুযোগ হাতছাড়া করেননি বিরাট। ক্যাচ নিয়ে দলকে শুরুতেই সাফল্য এনে দেওয়ার সঙ্গে গড়েন নতুন রেকর্ড।

[আরও পড়ুন: পয়া ও প্রিয় চিপকে নামতেই অশ্বিনের মুখে ‘থালাইভা’ রজনীকান্ত-‘ক্যাপ্টেন কুল’ এমএস ধোনি]

এই তালিকায় সব দেশ মিলিয়ে শীর্ষে রয়েছেন রিকি পন্টিং (Ricky Ponting)। অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক ২৮টি ক্যাচ ধরেছিলেন। তাঁকে চলতি কাপ যুদ্ধে টপকে যাওয়ার সুযোগ রয়েছে জো রুটের (Joe Root) কাছে। তিনি এখনও পর্যন্ত একদিনের বিশ্বকাপে ২০টি ক্যাচ ধরেছেন। এই তালিকায় বিরাট ১১ নম্বরে জায়গা করে নিলেন।

তবে শুধু বিরাট নন, ওয়ার্নারও নতুন নজির গড়লেন। অস্ট্রেলিয়ার প্রথম ব্যাটার হিসাবে বিশ্বকাপের মঞ্চে দ্রুততম ১০০০ রান করে ফেললেন। এই মাইলস্টোন গড়তে নিলেন ১৯টি ইনিংস। হার্দিককে চার মেরে নিজের নামে এই রেকর্ড গড়ে নেন অজি ওপেনার। ছাপিয়ে গেলেন দুই প্রবাদপ্রতিম শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar) ও এবি ডিভিলিয়ার্সকে (AB De Villiers)। দুজনেই এই নজির গড়তে নিয়েছিলেন ২০ ইনিংস।

[আরও পড়ুন: নিরাপত্তা ভেঙে ফের মাঠে ঢুকে বিরাটকে জড়িয়ে ধরলেন প্র্যাঙ্কস্টার জার্ভো 69! এর পর কী হল?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement