shono
Advertisement

জলে গেল স্মৃতি-রিচার লড়াই, টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে হার ভারতের মেয়েদের

এদিন ফের অনবদ্য ইনিংস খেলেন বাংলার রিচা ঘোষ।
Posted: 09:50 PM Feb 18, 2023Updated: 09:55 PM Feb 18, 2023

ইংল্যান্ড: ১৫১-৭ (স্কিভার ব্রান্ট ৫০, জোনস ৪০)
ভারত:  ১৪০-৫ (স্মৃতি ৫২, রিচা ৪৭)
ইংল্যান্ড ১১ রানে জয়ী। 

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পারলেন না স্মৃতি। পারলেন না রিচারও (Richa Ghosh)। মরিয়া লড়াই করেও টি-২০ বিশ্বকাপের মহাগুরুত্বপূর্ণ ম্যাচে শক্তিশালী ইংল্যান্ডের বিরুদ্ধে হারতে হল ভারতের মেয়েদের। টানটান ম্যাচে হারায় নিজেদের গ্রুপে শীর্ষস্থানে শেষ করার আশা কার্যত শেষ হরমনপ্রীতদের।

শনিবার শক্তিশালী ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক হরমনপ্রীত। তাঁর সেই সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন ভারতের পেসাররা। ইংল্যান্ডের প্রথম ৩ উইকেট সহজেই তুলে নেয় ভারত। কিন্তু তারপর ঘুরে দাঁড়ান নাতালি স্কিভার ব্রান্ট। ৪২ বলে অনবদ্য ৫০ রান করেন তিনি। শেষদিকে অ্যামি জোনস ২৭ বলে ৪০ রান করেন। এই দুই ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান তোলে ইংল্যান্ড।

[আরও পড়ুন: দিল্লি টেস্টে দ্বিতীয় দিন পন্থের অভাব মেটালেন অক্ষর, আউট হয়ে রেগে আগুন কোহলি]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল করেন স্মৃতি মন্ধানা (Smriti Mandhana)। শুরুতে নেমে ৪১ বলে ৫২ রানের অনবদ্য ইনিংস খেলেন তিনি। কিন্তু তাঁকে টপ-অর্ডারের আর কোনও ব্যাটার সঙ্গত করতে পারেননি। এদিন শেফালি, জেমিমারা ব্যর্থ হন। ফের ব্যর্থ হন অধিনায়ক হরমনপ্রীত। একটা সময় মনে হচ্ছিল ভারত ইংল্যান্ডের রানের ধারেকাছেও যাবে না। সেখান থেকে অনবদ্য ইনিংস খেলে টিম ইন্ডিয়াকে (Team India) লড়াইয়ে ফেরান বাংলার রিচা ঘোষ। মাত্র ৩৪ বলে ৪৭ রানের অনবদ্য অপরাজিত ইনিংস খেলেন রিচা। ৪টি চার এবং দু’টি ছক্কা হাঁকান তিনি। কিন্তু রিচার সেই লড়াই যথেষ্ট ছিল না। শেষপর্যন্ত ভারত ১১ রানে হারে।

[আরও পড়ুন: কলকাতায় প্রথম AI কোর্স সেন্ট জেভিয়ার্সে, ক্যাম্পাসেই বিমানের ভিতর এভিয়েশনের ক্লাসরুম!]

এই হারের ফলে গ্রুপ শীর্ষে থাকার আশা কার্যত শেষ ভারতের। তবে সেমিফাইনালের লড়াইয়ে এখনও টিকে রিচারা। শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে হারালেই ভারতের শেষ চারে খেলা কার্যত নিশ্চিত হয়ে যাবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement