shono
Advertisement

ICC World Cup 2023: ‘জিতেগা তো ইন্ডিয়া’, ফাইনালে মাঠে বল পড়ার আগেই ‘ঘোষণা’ রোহিতের!

দুবছর ধরে এই দিনটার প্রস্তুতি নিচ্ছিলাম, মত রোহিতের।
Posted: 07:15 PM Nov 18, 2023Updated: 07:19 PM Nov 18, 2023

রাজর্ষি গঙ্গোপাধ্যায়, আহমেদাবাদ: দুবছর আগে থেকেই বিশ্বকাপ (ICC World Cup 2023) ফাইনালের প্রস্তুতি নিচ্ছিল ভারতীয় দল। টি-টোয়েন্টি বিশ্বকাপ, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল-সমস্ত টুর্নামেন্টেই চলছিল পরীক্ষানিরীক্ষা। তার পরই বেছে নেওয়া হয়েছে বিশ্বকাপের দল। প্রত্যেক ক্রিকেটারের থেকে দল কী চাইছে, সেটা সকলের কাছে পরিস্কার। সেই জন্যই আজ বিশ্বকাপের ফাইনালে উঠেছে ভারত। মেগাম্যাচের আগে সাংবাদিক সম্মেলনে রোহিত শর্মা (Rohit Sharma) সাফ জানালেন, দুবছর আগে থেকেই এই দিনকেই পাখির চোখ করে এগিয়েছেন তাঁরা। তবে ফাইনালের (ICC World Cup Final 2023) আগে আলাদা করে চাপ অনুভব করছেন না ক্রিকেটাররা। অজিদের বিরুদ্ধে নামার আগে ফুরফুরে মেজাজে রয়েছে ভারতের ড্রেসিংরুম।

Advertisement

১২ বছর পর বিশ্বজয়ের দুয়ারে ভারত। আগের দিন সাংবাদিক সম্মেলনে এসে রোহিত বলেন, “দুবছর আগে থেকেই আজকের দিনটার জন্য প্রস্তুতি নিচ্ছিলাম আমরা। আলাদা আলাদা ফরম্যাটের জন্য ক্রিকেটারদের তৈরি করা হয়েছে। তার জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ, টেস্ট চ্যাম্পিয়নশিপ- সমস্ত টুর্নামেন্টে খেলিয়ে ক্রিকেটারদের ভূমিকাটা পরিস্কার করে দেওয়া হয়েছে। আজকের দিন পর্যন্ত পৌঁছনোর প্রধান কারণ এটাই- আমাদের ক্রিকেটাররা জানে দলের হয়ে তাদের কী করতে হবে। পারফরম্যান্স হল কিনা, সেটা পরের ব্যাপার। তবে আজ পর্যন্ত সবকিছু ভালোই চলেছে। আশা করি আগামীকালও ঠিক থাকবে।”

[আরও পড়ুন: অজিদের বিরুদ্ধে মহারণের আগে ধোনির ১৬ বছর পুরনো মন্ত্র হাতিয়ার রোহিতের]

মেগাম্যাচে নামার আগে অবশ্য আলাদা করে চাপ নিচ্ছেন না ভারত অধিনায়ক। যদিও আবেগে ভেসে হিটম্যান বললেন, মন বলছে ভারতই জিতবে। যদিও পেশাদার ক্রিকেটার হিসাবে আবেগকে সরিয়ে রেখেই মাঠে নামতে হয়। রোহিতের মতে, “বারবার বিশ্বকাপ ফাইনাল খেলার সুযোগ আসে না। পরিশ্রম আর স্বপ্ন, সমস্ত কিছু দিয়েই এই দিনটার জন্য অপেক্ষা করে থাকি। কিন্তু এখন শান্ত থাকতে হবে। আমি ছাড়া অন্যরাও ফোকাস করবে এই ম্যাচের দিকে। আমার কাছে কালকের দিনটা খুবই গুরুত্বপূর্ণ।”

আলাদা করে চাপ না নিলেও অস্ট্রেলিয়াকে সমীহ করছেন ভারত অধিনায়ক। টানা আটটা ম্যাচ জিতে ফাইনালে উঠেছে প্যাট কামিন্সের দল। যোগ্য দল হিসাবেই অস্ট্রেলিয়া ফাইনালে উঠেছে বলে মনে করছেন রোহিত। যদিও প্রতিপক্ষকে নিয়ে না ভেবে নিজেদের উপরেই ফোকাস করতে চাই।

[আরও পড়ুন: ফাইনালের আগে স্পিন আতঙ্কে অস্ট্রেলিয়া! কুলদীপ-জাদেজাদের রুখতে মহড়ায় মগ্ন স্মিথরা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement