shono
Advertisement

‘আমার ব্যাটিং দেখার জন্য দাঁড়িয়ে ছিলেন!’, টেস্ট দলে সুযোগ পেয়ে ধোনির প্রতি কৃতজ্ঞ ধ্রুব

টেস্ট সিরিজে কি ধ্রুবের স্বপ্ন পূরণ হবে?
Posted: 03:36 PM Jan 16, 2024Updated: 03:36 PM Jan 16, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটা সময় ক্রিকেট খেলার জন্য বাবার ধমক সহ্য করেছিলেন। ছেলেকে ব্যাট কিনে দেওয়ার জন্য আটশো টাকা ধার করতে হয়েছিল ধ্রুব জুরেলের (Dhruv Jurel) বাবাকে। ছেলের স্বপ্নকে বাঁচিয়ে রাখার জন্য সোনার চেন পর্যন্ত বিক্রি করে দিয়েছিলেন তাঁর মা। সেই ধ্রুব ভবিষ্যতে কত লম্বা রাস্তা হাঁটতে পারবেন জানা নেই। তবে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টেস্ট দলে সুযোগ পাওয়া উত্তরপ্রদেশের (Uttar Prasesh) উইকেটকিপার-ব্যাটার কিন্তু এখন থেকেই বিশেষ একজনকে নিয়ে বুঁদ হয়ে রয়েছেন। তিনি এক ও অদ্বিতীয় মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। কীভাবে ক্যাপ্টেন কুলের সঙ্গে তাঁর আলাপ হয়েছিল? সেটাই জানালেন টিম ইন্ডিয়ার (Team India) নতুন ধ্রুবতারা।

Advertisement

১৫ বলে ৩৪ রান। গতবারের আইপিএলে (IPL 2023) এই ছোট্ট ইনিংসে নজর কেড়েছিলেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) ডানহাতি ব্যাটার। বিপক্ষে ছিল ধোনির চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। উত্তরপ্রদেশের ২২ বছরের ক্রিকেটার ধোনিকে খেলতে দেখে বড় হয়েছেন। বাইশ গজে দেশের প্রাক্তন অধিনায়কের উপস্থিতি তাতিয়ে দিয়েছিল ধ্রুবকে। চোখেমুখে ছিল তাঁর মাহি-মুগ্ধতা। কয়েক মাস কেটে গেলেও, ধ্রুবের সেই ঘোর কাটতেই চাইছে না। তরুণ উইকেটকিপার ব্যাটার বলেন, “ধোনি স্যর পিছনে দাঁড়িয়ে আমাকে ব্যাটিং করতে দেখছিলেন, আমার জন্য এটুকুই যথেষ্ট ছিল।”

[আরও পড়ুন: জোড়া বিশ্বকাপ জয়ী ম্যাক্সওয়েলকে চিনতেই পারলেন না চিনা ড্রাইভার! এর পর…]

চেন্নাইয়ের বিরুদ্ধে ভালো ব্যাটিংয়ের জন্য আরও একটি বড় পুরস্কার পেয়েছিলেন ধ্রুব। সোয়াই মানসিং স্টেডিয়ামে তাঁর ব্যাটিং দেখে প্রশংসা করেছিলেন মাহি। কেমন ছিল সেই অভিজ্ঞতা? ধ্রুবের প্রতিক্রিয়া, “আমি ধোনির অনেক বড় ভক্ত। গত আইপিএলে সেই ম্যাচের পর তাঁর সঙ্গে কথা বলার অপেক্ষায় ছিলাম। সেটা বুঝতে পেরে ম্যাচের শেষে আমাকে সময় দিয়েছিলেন। এটা আমার কাছে অনেক বড় প্রাপ্তি।” এই তরুণকে কী বলেছিলেন বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক? ধ্রুব ফের যোগ করেন, “ধোনি স্যর আমাকে শুধু প্রতিটি বল দেখে খেলার কথা বলেছিলেন। একইসঙ্গে তাঁর বার্তা ছিল মাঠের বাইরে কী ঘটছে সেটা নিয়ে মাথা ঘামানোর কোনও দরকার নেই।”

উত্তরপ্রদেশের নিম্ন মধ্যবিত্ত পরিবারের ছেলে ধ্রুব খুব কষ্ট করে ক্রিকেটার হওয়ার স্বপ্ন পূরণ করেছেন। তবুও অক্লান্ত পরিশ্রম আর নিজের ইচ্ছার জোরে আগেই ভারতের অনূর্ধ্ব ১৯ ক্রিকেট দলের হয়েছিলেন সহ অধিনায়ক। রাজস্থান রয়্যালস তাঁকে ২০ লাখ টাকার বেস প্রাইসে দলে নেওয়ায় আর্থিক সমস্যা অনেকটা মিটেছে। এহেন ধ্রুব এখন টেস্ট দলের ক্যাপ মাথায় তুলে নেওয়ার স্বপ্নে বিভোর। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে তাঁর কি স্বপ্ন পূরণ হবে? অপেক্ষায় ধ্রুব ও তাঁর পরিবার।

[আরও পড়ুন: ‘বাজবল’ ব্র্যান্ডকে সমর্থন করে বিরাট-রোহিতদের বিরুদ্ধে ‘মাইন্ডগেম’ শুরু নাসের হুসেনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement