shono
Advertisement

‘জীবনের সবচেয়ে কঠিন যাত্রার মাঝে এসেছে ৫০০ থেকে ৫০১তম উইকেট’, অশ্বিনের সাফল্যে লিখলেন স্ত্রী প্রীতি

বাইশ গজে আরও ম্যাজিক দেখানোর অপেক্ষায় অশ্বিন।
Posted: 09:46 AM Feb 19, 2024Updated: 03:58 PM Feb 19, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ কেরিয়ারে অনেক বঞ্চনার শিকার হয়েছেন। পারফর্ম করেও বসে থাকতে হয়েছে মাঠের বাইরে। তবে এত কঠিন পরিস্থিতির সম্মুখীন কখনও হননি রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। সদ্য সমাপ্ত রাজকোট টেস্ট (IND vs ENG) চলার সময় তেমনই এক অভিজ্ঞতার সাক্ষী থেকেছিলেন টিম ইন্ডিয়ার (Team India) তারকা অফ স্পিনার। টেস্টে ৫০০ উইকেট নিয়ে ভারতের দ্বিতীয় বোলার হিসেবে নজির গড়ার পরেই পেয়েছিলেন মায়ের অসুস্থতার সংবাদ। বাধ্য হয়েছিলেন দল ছেড়ে পরিবারের কাছে যেতে। এর পর ফিরে এসে ইংল্যান্ডের (England) বিরুদ্ধে বাইশ গজে আবার দাপট দেখান তিনি। আর তাই অশ্বিনের সাফল্যে আবেগি হয়ে ইনস্টাগ্রামে পোস্ট করলেন তাঁর স্ত্রী প্রীতি (Prithi Narayan)।

Advertisement

ইনস্টাগ্রামে প্রীতি লিখেছেন, “হায়দরাবাদে আমরা ৫০০ উইকেটের খোঁজে ছিলাম। তবে সেই মুহূর্ত এল না। ভাইজ্যাগ টেস্টেও অপেক্ষা করতে হল। যদিও ৪৯৯টি টেস্ট উইকেট নেওয়ার পরেই ঘরের সব সদস্যদের জন্য মিষ্টি এনেছিলাম। এরইমধ্যে নিঃশব্দে চলে এল ৫০০তম উইকেট। এমনকি আমরা ওর ৫০১তম উইকেটেরও সাক্ষী থাকলাম। তবে ৫০০ এবং ৫০১তম উইকেট নেওয়ার মাঝের ৪৮ ঘন্টায় ওর জীবনে অনেক কিছু ঘটে গিয়েছিল। সেই মুহূর্তগুলো আমাদের সবার জন্য কতটা কঠিন ছিল ভাষায় প্রকাশ করা যাবে না। অনেক ভালোবাসা রবি অশ্বিন।”

[আরও পড়ুন: আইপিএলের সেরা একাদশে অধিনায়ক ধোনি, বাদ রোহিত! কেমন হল তারকাখচিত দল?]

 

ইংল্যান্ডের জ্যাক ক্রলিকে আউট করতেই ৫০০ উইকেট নেওয়ার নজির গড়েছিলেন। কিন্তু দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার কয়েক ঘন্টা পরেই জানতে পারেন তাঁর মা অসুস্থ। দল ছেড়ে বাড়ি ফিরতে বাধ্য হন অশ্বিন। তৃতীয় টেস্ট থেকে নামও তুলতে বাধ্য হয়েছিলেন।

স্ত্রী প্রীতির মতো দলের অধিনায়ক রোহিত শর্মাও (Rohit Sharma) অভিজ্ঞ অফ স্পিনারের পাশেই দাঁড়িয়েছেন। সাংবাদিক বৈঠকে রোহিত বলেন, “টেস্ট ম্যাচের মাঝে দলের সবচেয়ে অভিজ্ঞ বোলার নাম তুলে নিলে সমস্যা তো বাড়বেই। কিন্তু আমাদের সবার কাছে পরিবার খুবই গুরুত্বপূর্ণ। তাই খবরটা কানে আসতেই ওকে পরিবারের কাছে যাওয়ার বার্তা দিয়েছিলাম। তাছারা ও নিজেও পরিবারের কাছে যেতে চেয়েছিল। এবং সেটা ছিল সঠিক সিদ্ধান্ত।”

রাজকোট টেস্টের প্রথম ইনিংসে মাত্র ৭ ওভার বোলিং করেছিলেন অশ্বিন। ৩৭ রানে নিয়েছিলেন ১ উইকেট। দ্বিতীয় ইনিংসেও তাঁকে বেশি হাত ঘোরাতে দেখা যায়নি। ৬ ওভারে ১৯ রান দিয়ে নিয়েছিলেন ১ উইকেট। যদিও এতে ভারতের জিততে বেগ পেতে হয়নি। রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদবের স্পিনের ছোবলে ৪৩৪ রানে জিতে চলতি সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল টিম ইন্ডিয়া।

[আরও পড়ুন: Exclusive: সিন্ধু-গায়ত্রীদের ঐতিহাসিক জয় দেশের ব্যাডমিন্টনে নবজাগরণ ঘটাবে, মনে করেন গোপীচাঁদ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement