shono
Advertisement

কোন ছকে অলি পোপের দুরন্ত ক্যাচ ধরেছিলেন? জানিয়ে দিলেন রোহিত

রোহিতের ক্যাচ ধরার ভিডিও সোশাল মিডিয়াতে ভাইরাল।
Posted: 11:32 AM Feb 06, 2024Updated: 01:19 PM Feb 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের (England) বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে (IND vs ENG) তাঁর ব্যাটে রান নেই। প্রথম টেস্টের দুই ইনিংসে সেট হয়েও আউট হয়েছিলেন। তাঁর ব্যাট থেকে এসেছিল ২৪ ও ৩৯ রান। দ্বিতীয় টেস্ট ১০৬ রানে জিতে টিম ইন্ডিয়া (Team India) সমতা ফেরালেও, রোহিত শর্মা (Rohit Sharma) দুই ইনিংসে ১৪ ও ১৩ রানে ফিরে যান। যদিও স্লিপে একের পর এক অসাধারণ ক্যাচ ধরে সবার মন জিতে নিয়েছেন হিটম্যান। এর মধ্যে উল্লেখযোগ্য হল বিশাখাপত্তনম টেস্টের দ্বিতীয় ইনিংসে রবিচন্দ্রন অশ্বিনের (Ravichandran Ashwin) বলে অলি পোপের (Ollie Pope) ক্যাচ। কোন ছকে ইংরেজ ব্যাটারের ক্যাচ ধরলেন? বিসিসিআই-কে (BCCI) দেওয়া সাক্ষাৎকারে সেটাই জানালেন রোহিত। তাঁর সেই ভিডিও ভারতীয় ক্রিকেট বোর্ড X হ্যান্ডেলে পোস্ট করেছে।

Advertisement

সেই ভিডিওতে রোহিত বলেছেন, “স্লিপে ফিল্ডিং করার প্রথম ও সবচেয়ে গুরুত্বপূর্ণ শর্ত হল সবসময় সজাগ থাকতে হবে। যতই জোরে বল আসুক, ক্যাচ ধরার জন্য নিজেকে তৈরি রাখতে হবে। আমি সেটাই করেছি।”

[আরও পড়ুন: বিরাট-রোহিতের কোন রেকর্ডে ভাগ বসিয়ে খবরের শিরোনামে যশস্বী?]

 

ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের ২৮.১ ওভারের ঘটনা। ফর্মে থাকা অলি পোপকে চাপে রাখতে রাউন্ড দ্য উইকেটে বোলিং করতে চলে আসেন অশ্বিন। এবং প্রথম বলেই আসে সাফল্য। তাঁর অফ স্টাম্পের বাইরে যাওয়া ডেলিভারিকে স্কোয়ার কাট মারতে যান অলি পোপ। শট ব্যাটের মাঝে লাগার বদলে কানায় লেগে উইকেটের পিছনে চলে যায়। সেই সময় একেবারে বাজপাখির মতো প্রথম স্লিপে দাঁড়িয়ে ক্যাচ লুফে নেন রোহিত। সেই ভিডিও মুহূর্তের মধ্যেই সোশাল মিডিয়াতে ভাইরাল হয়ে যায়।

 

আউট হওয়ার আগে ২০ বলে ২৩ রানে ব্যাট করছিলেন অলি পোপ। তাঁর মারকুটে ইনিংস পাঁচটি চার দিয়ে সাজানো ছিল। আর তাই অলি পোপের আউটের পর স্বস্তি পেয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। ছন্দে থাকা অলি পোপ আউট হতেই রোহিতের মুখে ফিরে এসেছিল হাসি। সেটা তাঁর কথায় স্পষ্ট। বলছিলেন, “অলি পোপের উইকেট আমাদের কাছে খুবই গুরুত্বপূর্ণ ছিল। অনেক সময় বল খুব দ্রত চলে আসে। স্লিপে থাকা ফিল্ডার প্রতিক্রিয়া দেখানোর সময় পর্যন্ত পায় না। কিন্তু আন্তর্জাতিক মঞ্চে অজুহাতের কোনও জায়গা নেই। তাই হাত ও শরীরকে বলের কাছে নিয়ে যেতেই হবে।”

সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে ২৭৮ বলে ১৯৬ রান করেন অলি পোপ। তাঁর সেঞ্চুরির জন্য ২৮ রানে টেস্ট জিতেছিল ইংল্যান্ড। এহেন ব্যাটারকে দ্রুত ফেরানো যে ভারতের জয়কে নিশ্চিত করেছিল, সেটা আর বলার অপেক্ষা রাখে না। তবে এই টেস্ট জিতলেও কাজ অনেক বাকি। আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। রাজকোট দুই দলের জন্য তৈরি হয়ে রয়েছে।

[আরও পড়ুন: দ্বিতীয় টেস্টে হারতেই ভারত ছাড়ছে ইংল্যান্ড! কেন এমন সিদ্ধান্ত বেন স্টোকসদের?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement