shono
Advertisement

Asian Games: চিনের কাছে পাঁচ গোলে ধরাশায়ী ভারত, হার দিয়ে এশিয়ান গেমস শুরু সুনীলদের

দুরন্ত গোলে সমতা ফিরিয়েছিলেন রাহুল কেপি।
Posted: 06:56 PM Sep 19, 2023Updated: 07:48 PM Sep 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পেনাল্টি বাঁচালেন ভারতের (Indian Football Team) গোলকিপার গুরমীত। দুর্দান্ত গোল করে ভারতের হয়ে সমতা ফেরালেন রাহুল কেপি। কিন্তু দিনের শেষে হতাশা ভারতীয় ফুটবল দলের জন্য। এশিয়ান গেমসে (Asian Games 2023) শুরুটা একদমই ভাল হল না ভারতের। চিনের কাছে ৫-১ গোলে হার মানল ইগর স্টিমাচের দল।
দল হিসেবে দারুণ শক্তিশালী চিন (China)। এশিয়ান গেমস (Asian Games 2023) ফুটবলে সোনা নিশ্চিত করার জন্য সেই মার্চ মাস থেকে প্রস্তুতি নিচ্ছে তারা। চিনের সুপার লিগে ২৬টি গোল করা স্ট্রাইকার রয়েছেন এশিয়াডের দলে। এরকম শক্তিশালী দলের বিরুদ্ধে খেলতে নামার ২৪ ঘণ্টা আগে হাংঝৌয়ে পা রেখেছে ভারতীয় দল। সেটাও দুজন ফুটবলার- চিংলেনসানা সিং এবং লালচুংনুঙ্গাকে ছাড়া। ভারতের গ্রুপের যা পরিস্থিতি, তাতে দুটো ম্যাচ- বাংলাদেশ ও মায়ানমারকে হারালেই পরের রাউন্ডে যাওয়া সম্ভব হবে। ফলে স্টিমাচ এখন পরবর্তী দুটো ম্যাচকেই ফোকাস করছেন। 

Advertisement

[আরও পড়ুন: ট্রফি হাতে থ্রো ডাউন বিশেষজ্ঞ রঘু, মন জিতে নিল রোহিতের টিম ইন্ডিয়া]

সুনীল ছেত্রীকে এদিন নামানো হয়। ভারত অধিনায়ক কিন্তু এদিন স্বমহিমায় ধরা দেননি।  ১৪ মিনিটে দূরপাল্লার একটি শট নিয়েছিলেন সুনীল। তা লক্ষ্যভ্রষ্ট হয়। চিন বরং শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলে। ১৭ মিনিটে এগিয়েও যায়। গাও তিয়ানি কর্নার থেকে গোল করেন। ভারতীয় ডিফেন্ডারদের ভুলেই গোলটি করে যান তিনি। গাও যখন শটটি নিচ্ছিলেন, তখন তাঁকে মার্কিং কেউ করেননি। গোল হজম করার পর থেকেই কিন্তু ভারতকে সপ্রতিভ দেখায়। কিন্তু দিনের শেষে যে ভারতকে পাঁচ গোল হজম করতে হবে, তা কি তখনও কেউ জানতেন!
২৩ মিনিটে গুরমীত পেনাল্টি বাঁচান। বিরতির ঠিক আগে রাহুল কেপি দুর্দান্ত গোল করে সমতা ফেরান। প্রথমার্ধের শেষে খেলার ফল ছিল ১-১। কিন্তু দ্বিতীয়ার্ধে খেলার ছবি পুরোদস্তুর বদলে যায়। যে গুরমীত পেনাল্টি বাঁচালেন, সেই তিনিই হার মানলেন। ভুল করে বসলেন একাধিক। ৫১ মিনিটে দাই ওয়েজুং ব্যবধান বাড়ান চিনের হয়ে। গুরমীত শরীর ছুড়েও সেই যাত্রায় বলের নাগাল পাননি। ৭২ মিনিটে ৩-১ করে যান তাও কিয়াংলং। ওয়াংয়ের শট বাঁচান গুরমীত। কিন্তু ফিরতি বলে গোল করেন তাও। এর ঠিক ২ মিনিট পর ফের গোল করেন তাও। চিন এগিয়ে যায় ৪-১ গোলে। অতিরিক্ত সময়ে হাও ফাং ৫-১ করেন। ম্যাচ থেকে অনেক আগেই ছিটকে গিয়েছিল ভারত। স্টিমাচকে এখন গ্রুপের বাকি দুটি ম্যাচে মনোনিবেশ করতে হবে। 

[আরও পড়ুন: বিশ্বকাপের আগে বড় স্বস্তি পেলেন শামি, বধূ নির্যাতন মামলায় জামিন পেলেন তারকা পেসার]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement