shono
Advertisement

IND v WI: সুযোগ পেয়েও ব্যর্থ শ্রেয়স-ঋতুরাজ, ইডেনে নিয়মরক্ষার ম্যাচে বড় রানের সামনে পোলার্ডরা

এদিন চার নম্বরে ব্যাট করতে নামেন রোহিত শর্মা।
Posted: 08:40 PM Feb 20, 2022Updated: 10:57 PM Feb 20, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন পর ২২ গজ থেকে বিশ্রাম পেয়েছেন বিরাট কোহলি এবং ঋষভ পন্থ। আর সেই সুযোগে দলে ঢুকে পড়েছেন শ্রেয়স আইয়ার এবং ঋতুরাজ গায়কোয়াড়। কিন্তু সুযোগের সদ্ব্যবহার করতে ব্যর্থ দুই ব্যাটার। বিপুল অঙ্কের বিনিময়ে আইপিএলে কেকেআরের অধিনায়ক হওয়া শ্রেয়স কিন্তু রবিবাসরীয় ইডেনের টি-টোয়েন্টি ম্যাচে রান পেলেন না। তবে সূর্যকুমার যাদবের অনবদ্য ব্যাটিংয়ে ভর দিয়েই ওয়েস্ট ইন্ডিজের সামনে বড় রানে পৌঁছে গেল টিম ইন্ডিয়া (Team India)। চার উইকেট হারিয়ে ভারতের রান ১৮৪। 

Advertisement

তিন ম্যাচের সিরিজে ইতিমধ্যেই দু’টি জিতে ট্রফি নিশ্চিত করে ফেলেছেন রোহিত শর্মারা (Rohit Sharma)। তবে আজকের ম্যাচকে নিয়মরক্ষার না মনে করে বরং পোলার্ডদের হোয়াইটওয়াশ করাই লক্ষ্য ভারতের। আর সেই লক্ষ্যেই আর দর্শক ভরতি মাঠে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেছিলেন রোহিতরা। তবে নিজে ওপেন না করে দলে সুযোগ পাওয়া ঋতুরাজকেই প্রথমে পাঠিয়েছিলেন। ঈশানের সঙ্গে জুটি বেঁধে অবশ্য ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি তিনি। ৪ রানে আউট হন তিনি। ঈশানের ব্যাট থেকে আসে ৩৪ রান। তিন নম্বরে ব্যাট করতে নেমে ব্যর্থ শ্রেয়সও (Shreyas Iyer)। হোল্ডারের হাতে সহজ ক্যাচ তুলে দিয়ে ২৫ রানে প্যাভিলিয়নে ফিরে যান তিনি। পয়া মাঠে রান এল না রোহিতের ব্যাট থেকেও। ১৫ বলে ৭ রান করে আউট হন তিনি।

[আরও পড়ুন: সাংবাদিকের হুমকির মুখে ঋদ্ধিমান! একযোগে গর্জে উঠলেন শেহওয়াগ-হরভজনরা]

তবে সূর্যকুমারের দুরন্ত ব্যাটিংয়েই স্লগ ওভারে চড়চড় করে রান উঠল স্কোরবোর্ডে। একের পর এক চার ছক্কা হাঁকিয়ে টি-টোয়েন্টিতে নিজের চতুর্থ হাফ সেঞ্চুরিও করে ফেলেন তিনি। ৬৫ রান করে ইনিংসের শেষ বলে আউট হন দলের এই মিডল অর্ডার ব্যাটার। তাঁর ইনিংস সাজানো ছিল ৭টি ছক্কা এবং একটি বাউন্ডারি দিয়ে। 

সূর্যকুমারের যোগ্য সঙ্গী হয়ে ওঠেন ভেঙ্কটেশ আইয়ার। ১৯ বলে অপরাজিত ৩৫ রান করে মাঠ ছাড়েন তিনি। শেষ দুই ওভারে ক্যারিবিয়ান বোলারদের সঙ্গে রীতিমতো ছিনিমিনি খেলে ৪২ রান করে এই জুটি। এবার দেখার ১৮৫ রানের লক্ষ্য নিয়ে নেমে চুনকাম হওয়া থেকে পোলার্ডরা নিজেদের রক্ষা করতে পারেন কি না।  

[আরও পড়ুন: নজর কাড়লেন পোড়েল ব্রাদার্স, দুর্দান্ত কামব্যাক করে রনজি ম্যাচে জয় বাংলার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement