shono
Advertisement

সিরিজ বাঁচানোর ম্যাচে বিরাট-রোহিত জুটির দিকে তাকিয়ে ভারত

জিততে হলে ৩০০ রান তুলতেই হবে, মত মোহিন্দর অমরনাথের। The post সিরিজ বাঁচানোর ম্যাচে বিরাট-রোহিত জুটির দিকে তাকিয়ে ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 09:46 AM Dec 18, 2019Updated: 09:46 AM Dec 18, 2019

মোহিন্দর অমরনাথ: চেন্নাই ওয়ানডেতে সাই হোপ আর শিমরন হেটমেয়ার বুদ্ধিমত্তা মিশিয়ে এত ভাল ব্যাটিং করল যে, ভারতীয় বোলারদের বিশেষ কিছু আর করার ছিল না। দু’জনে মিলে পাওয়ার হিটিংয়ের এমন অবিশ্বাস্য নমুনা পেশ করেছিল যে আমার দেখে পুরনো দিনের গর্ডন গ্রিনিজ-ডেসমন্ড হেইনস মনে পড়ে যাচ্ছিল। ভারত নয়, ওয়ানডে সিরিজে লিড ওয়েস্ট ইন্ডিজ নিয়ে নিয়েছে। আর কোনও সন্দেহ নেই, ব্যাটিংটা ওরা দারুণ করছে। বিশাখাপত্তনমে সিরিজের দ্বিতীয় ম্যাচে নামার আগে চেন্নাই জয় প্রচুর বিশ্বাস জোগাবে ওয়েস্ট ইন্ডিজকে।

Advertisement



ভারতীয় টিমের দিক থেকে বলি। চেন্নাইয়ে বোলারদের চেষ্টার ত্রুটি ছিল না। যা যা করা সম্ভব, ওরা করেছে। ভারতীয় প্ল্যান ছিল, বোলিংয়ে নতুন একটা কম্বিনেশন দেখে নেওয়ার। কিন্তু শিবম দুবে (Shivam Dube) মার খেয়ে যাওয়ায় সব গণ্ডগোল হয়ে গেল। শিবম আজ পর্যন্ত শুধু টি-টোয়েন্টি খেলেছে। আর এই পর্যায়ের ক্রিকেটে টি-টোয়েন্টি খেলেই ওয়ান ডে-র সঙ্গে মানিয়ে নেওয়া খুব সহজ নয়। সবচেয়ে বড় কথা, হোপ আর হেটমেয়ার যে ফর্মে ছিল, তাতে ওর কাজটা খুব, খুব কঠিন ছিল। আর ভারতীয় ব্যাটিং? আরও একবার প্রমাণ হয়ে গেল, রোহিত শর্মা (Rohit Sharma) আর বিরাট কোহলি (Virat Kohli) রান না পেলে তিনশো প্লাস তোলা কঠিন ভারতের পক্ষে। ভারত ইনিংসের শেষ দিকেও ভাল ব্যাট করতে পারেনি। ওয়েস্ট ইন্ডিজ বোলাররা খুব বেশি রান দেয়নি স্লগ ওভারে। কিন্তু তার পরেও বলছি, ভারত তিনশো তুললেও যে জিতে যেত, বলতে পারছি না। কারণ, হেটমায়ারের ফর্ম।

[আরও পড়ুন: অবসর ভেঙে দলে ঢুকছেন ডিভিলিয়ার্স! খেলবেন টি-টোয়েন্টি বিশ্বকাপেও]

চেন্নাইয়ে ভারতীয় ব্যাটিংয়ের যদি কোনও ইতিবাচক দিক থাকে তা হলে সেটা হল ঋষভ পন্থের রানে ফেরা। ঋষভ প্রয়োজনীয় ধৈর্যটা দেখিয়েছে, টিমের দরকারে লড়েছে। কিন্তু এ সবই করেছে নিজের খেলার স্টাইলকে খুব বেশি না বদলে। শিবম দুবেও ওকে যথাযথ সাহায্য করেছে। এর পর ঋষভের আত্মবিশ্বাস বেশ কিছুটা বাড়বে। আশা করছি, বিশাখাপত্তনমে দ্বিতীয় ওয়ানডে-তে দারুণ ভাবে কামব্যাক করবে ভারত। টিমের উচিত, তরুণদের সঙ্গে থাকা। পাশে থাকা। একই টিম নামানো। বিশাখাপত্তনম উইকেট সাধারণত ভালই হয়। আশা করছি, এবারও সে রকমই হবে। ওয়েস্ট ইন্ডিজ প্রথম ম্যাচটা জিতে সিরিজ খুলে দিয়েছে। এটা ছোট সিরিজ। ওয়েস্ট ইন্ডিজ চাইবে বিশাখাপত্তনমেই সিরিজ জিতে নিতে। টিম বিরাট, তোমাদের কিন্তু গা ঝাড়া দিয়ে ওঠার সময় হয়েছে।

The post সিরিজ বাঁচানোর ম্যাচে বিরাট-রোহিত জুটির দিকে তাকিয়ে ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement