shono
Advertisement

ব্যাটে-বলে নিখুঁত অলরাউন্ড পারফরম্যান্স, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমবার টেস্ট জিতল ভারত

ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা দল।
Posted: 01:00 PM Dec 24, 2023Updated: 01:00 PM Dec 24, 2023

অস্ট্রেলিয়া, প্রথম ইনিংস – ২১৯ (তাহিলা ৫০, পূজা ৪/৫৩, স্নেহ ৩/৫৬, দীপ্তি ২/৪৫)
ভারত, প্রথম ইনিংস – ৪০৬ (দীপ্তি ৭৮, স্মৃতি ৭৪, জেমাইমা ৭৩, রিচা ৫২, পূজা ৪৭, গার্ডনার ৪/১০০)
অস্ট্রেলিয়া, দ্বিতীয় ইনিংস – ২৬১ (তাহিলা ৭৩, এলিস পেরি ৪৫, স্নেহ ২/৬৩, হরমন ২/২৩, রাজেশ্বরী ২/৪২)
ভারত, দ্বিতীয় ইনিংস – ৭৫/২ (স্মৃতি ৩৮*, জেমাইমা ১২*)
ভারত ৮ উইকেটে জয়ী

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে চতুর্থ দিন লাঞ্চের কিছুক্ষণ পরেই এল কাঙ্খিত জয়। ইংল্যান্ডের ((England Womens Cricket Team) পর এবার অস্ট্রেলিয়ার (Australia Womens Cricket Team) মহিলা দলকেও হেলায় হারাল ভারতের মহিলা দল (India Womens Cricket Team)। অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস ২৬১ রানে শেষ করে দেওয়ার পর, ভারতের টার্গেট ছিল মাত্র ৭৫ রান। স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) ও জেমাইমা রড্রিগেজের (Jemimah Rodrigues) ব্যাটের উপর ভর করে ৮ উইকেটে ওয়ান-অফ টেস্ট জিতে নিল ভারতের প্রমিলাবাহিনী। এর আগে শেষ দিনের সকালে দাপট দেখালেন ভারতীয় বোলারেরা। মাত্র ২৮ রানে পড়েছিল ৫ উইকেট।

তৃতীয় দিনের শেষে অস্ট্রেলিয়ার রান ছিল ৫ উইকেটে ২৩৩ রান। ক্রিজে ছিলেন অ্যানাবেল সাদারল্যান্ড ও অ্যাশলি গার্ডনার। চতুর্থ দিন সকালে শুরু করেন তাঁরা। দিনের দ্বিতীয় ওভারেই গার্ডনারকে আউট করেন পূজা বস্ত্রকার। শুরুতেই ধাক্কা খায় অস্ট্রেলিয়া।

[আরও পড়ুন: সাক্ষী-বজরংদের প্রতিবাদে নড়ল টনক! কুস্তি ফেডারেশনের নতুন কমিটিকে সাসপেন্ড করল ক্রীড়ামন্ত্রক]

জেস জোনাসনের সঙ্গে মিলে দলের রানকে ৩০০-র কাছে নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন সাদারল্যান্ড। কিন্তু কাজটা সহজ ছিল না। কারণ, ভারতীয় বোলারেরা তাঁদের বার বার সমস্যায় ফেলছিলেন। শুরুটা পেসার করলেও পরের চারটি উইকেট নিলেন স্পিনারেরা। স্নেহ রানার বলে সাদারল্যান্ড ২৭ রানে আউট হওয়ার পরে অস্ট্রেলিয়ার সব প্রতিরোধ শেষ হয়ে যায়। বাকি তিন উইকেট ফেলতে বেশি ক্ষণ লাগেনি ভারতীয় বোলারদের।

শেষ পর্যন্ত ২৬১ রানে শেষ হয়ে যায় অস্ট্রেলিয়া। ভারতীয় বোলারদের মধ্যে স্নেহ ৪টি এবং রাজেশ্বরী গায়কোয়াড় ও হরমনপ্রীত কৌর ২টি করে উইকেট নেন। ১টি উইকেট যায় পূজার ঝুলিতে। এর পর ম্যাচ জেতা ছিল সময়ের অপেক্ষা। স্মৃতি ও জেমাইমা অপরাজিত থেকে ভারতকে জয় এনে দিলেন।

[আরও পড়ুন: আইপিএলের অনেক আগেই ফিট হয়ে উঠবেন হার্দিক! কোন সিরিজে ফিরতে পারেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement