shono
Advertisement

সেঞ্চুরি ম্যাচে জোড়া গোল সুনীলের, কেনিয়ার বিরুদ্ধে সহজ জয় ভারতের

সুনীলকে অভিনন্দন জানান... The post সেঞ্চুরি ম্যাচে জোড়া গোল সুনীলের, কেনিয়ার বিরুদ্ধে সহজ জয় ভারতের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:43 PM Jun 04, 2018Updated: 09:58 PM Jun 04, 2018

ভারত: ৩ (সুনীল-২, জেজে)

Advertisement

কেনিয়া: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোমবারের ম্যাচটা ভারত বনাম কেনিয়ার ছিল না। ছিল অধিনায়ক সুনীল ছেত্রীর শততম ম্যাচ। কারণ ফুটবলপ্রেমীদের যত উন্মাদনা, যত উত্তেজনা সব ওই একটি মানুষকে ঘিরেই ছিল। দেশের জার্সি গায়ে নজির গড়তে নেমে নিজের সৈঞ্চুরি ম্যাচকে ঐতিহাসিক করে তুললেন সুনীল। জোড়া গোল করলেন। আর সেই সঙ্গে ইন্টার কন্টিনেন্টাল কাপে ভারতকে দ্বিতীয় জয় এনে দিলেন।

সতীর্থদের গার্ড অফ অনারের মধ্যে দিয়ে মাঠে প্রবেশ। তারপর গ্যালারিতে উপস্থিত দর্শকরা হাততালি দিয়ে সম্মান জানালেন সুনীল ছেত্রীকে। বিরতিতে শততম ম্যাচ খেলার স্মারক সুনীলের হাতে তুলে দিলেন কিংবদন্তি বাইচুং ভুটিয়া ও আইএন বিজয়ন। আর সব শেষে জোড়া গোলের গাথা লিখলেন। দেশের জার্সি গায়ে দীর্ঘ চোদ্দ বছরের একটা বৃত্ত যেন এভাবেই সম্পূর্ণ হল। কিন্তু অদ্ভুতভাবে এদিনও ঠিক আগের মতো ধীর-স্থির-শান্ত সুনীলকে দেখল দেশবাসী। যাঁর মধ্যে ঔদ্ধত্ব, অহংয়ের ছিটেফোঁটা নেই। আছে শুধু সাফল্যের খিদে আর জয়ের তাগিদ। আর যেটুকু আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন, সেটুকুও ভক্তদের থেকে লুকিয়েই রাখলেন অধিনায়ক। কারণ তাঁর কাছে বরাবরই সবার আগে মাঠের লড়াই। এই কারণেই হয়তো আজ তিনি সাফল্যের শিখরে পৌঁছাতে পেরেছেন হাসি মুখে।

বৃষ্টিভেজা মুম্বইয়ের আন্ধেরি স্টেডিয়ামে এদিন শুরুটা মন্দ করেনি ব়্যাঙ্কিংয়ে ভারতের থেকে পিছিয়ে থাকা কেনিয়া। ভারত সুযোগ তৈরি করলেও প্রথমার্ধে জেজে-প্রণয়-সুনীলদের আক্রমণ রুখে দিয়েছিলেন কেনিয়ার ডিফেন্ডাররা। কিন্তু দ্বিতীয়ার্ধে বক্সের ভিতর সুনীলকে ফাউল করে বসেন কেনিয়ার অতুডো। আর তারপরই আসে সেই মাহেন্দ্রক্ষণ, যার অপেক্ষায় ছিলেন ফুটবলপ্রেমীরা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন অধিনায়ক। বিপক্ষের কফিনে শেষ পেরেকটিও পোঁতেন এগারো নম্বর জার্সিধারীই। অসাধারণ চিপ করে বল জালে জড়ান সুনীল। দেশের জার্সি গায়ে ৬১টি গোল করে লিওনেল মেসির (৬৪) আরও কাছাকাছি পৌঁছে গেলেন তিনি।

[দার্জিলিংয়ে ফুটবল জ্বর, পর্যটক টানতে বিশ্বকাপের রঙে সেজেছে পাহাড়]

ম্যাচের আগের দিন সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে দেশবাসীকে মাঠে এসে খেলা দেখার অনুরোধ জানিয়েছিলেন ভারত অধিনায়ক। তাঁর ডাকে সাড়া দিয়ে এদিন হাজির হয়েছিলেন অভিনেতা অভিষেক বচ্চন। গ্যালারিও ভরে উঠেছিল নীল জার্সিতে। সত্যিই, যাঁরা হাজির হলেন, তাঁরা সাক্ষী থাকলেন সেই ব্যক্তির যিনি একার পারফরম্যান্সে ভারতীয় ফুটবলের জৌলুস অনেকখানি বাড়িয়ে দিয়েছেন। যিনি ভারতবাসীকে নতুন করে ফুটবল নিয়ে স্বপ্ন দেখাচ্ছেন।

[‘চোট’ পাওয়ার ভান গোলকিপারের, ম্যাচের মধ্যেই রোজা ভাঙলেন সতীর্থরা]

The post সেঞ্চুরি ম্যাচে জোড়া গোল সুনীলের, কেনিয়ার বিরুদ্ধে সহজ জয় ভারতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার