shono
Advertisement

Breaking News

একদা সতীর্থ বিরাট এখন ‘শত্রু’! কী বলছেন ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার নতুন নাইট স্টার্ক?

রাজকীয় কামব্যাক করতে পারবেন মিচেল স্টার্ক?
Posted: 02:34 PM Jan 30, 2024Updated: 04:09 PM Jan 30, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ নয় বছর পর আইপিএল (IPL) জগতে পা রাখছেন মিচেল স্টার্ক (Mitchell Starc)। তবে শুধুমাত্র একজন বিদেশি ক্রিকেটার হিসেবে নন। এবার মাঠে নামার আগেই ক্রোড়পতি লিগের ইতিহাসে রেকর্ড গড়ে ফেলেছেন। নিলাম টেবলে ঝড় তুলে অস্ট্রেলিয়ার (Australia) বাঁহাতি জোরে বোলারকে ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় কিনেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এহেন স্টার্ক এবার নামবেন তাঁর একদা সতীর্থ বিরাট কোহলির (Virat Kohli) বিরুদ্ধে। কিং কোহলির নেতৃত্বেই যে ২০১৪ ও ২০১৫ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) হয়ে খেলতেন তিনি। তবে এবারের আইপিএলে (IPL 2024) তাঁর জার্সির রং বেগুনি।

Advertisement

মিচেল স্টার্ক বলেন, “আরসিবি-তে থাকার সময় বিরাট আমার অধিনায়ক ছিল। সেই দুই বছর আমরা মাঠে ও ড্রেসিংরুমে অনেক ভালো-মন্দ সময় কাটিয়েছি। এবং আরসিবি-তে খেলার সুবাদেই বিরাটকে আরও কাছ থেকে দেখেছিলাম। ওকে আরও ভালোভাবে চিনতে পেরেছিলাম। মাঠে ও মাঠের বাইরে বিরাট কত আলাদা মানুষ সেটা আমি খুব ভালোভাবেই বুঝতে পেরেছিলাম। তবে এবারের আইপিএলে বিরাট আমার প্রতিপক্ষ। ওকে দ্রুত আউট করা আমার কাজ। এবং সেটা নিয়ে এখন থেকেই ভাবনাচিন্তা শুরু করে দিয়েছি।”

[আরও পড়ুন: ছোটবেলার বন্ধুর সব অভিযোগ ভিত্তিহীন, মানহানি মামলায় দিল্লি হাইকোর্টে আবেদন ধোনির]

দু বছর বিরাটের অধিনায়কত্বে খেলেছিলেন স্টার্ক। ফাইল চিত্র

আইপিএল নিলামে আকাশছোঁয়া দাম উঠেছে স্টার্কের। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় অজি তারকাকে গৌতম গম্ভীরের কেকেআর ঘরে তুলে নেয়। স্টার্কের বিশাল দাম ওঠায় অনেকেই আশঙ্কা প্রকাশ করেছিলেন। যদিও অতীত নিয়ে না ভেবে নাইটদের জার্সি গায়ে চাপিয়ে ইডেন গার্ডেন্সে নামতে মরিয়া হয়ে রয়েছেন। তিনি ফের যোগ করেছেন, “গত কয়েক বছরে ইডেনের উইকেট অনেকটাই বদলে গিয়েছে। এখানে জোরে বোলাররা অনেক বেশি সুবিধা পায়। টি-২০ ফরম্যাট ব্যাটারদের খেলা হলেও, বোলাররাও বছরের পর বছর ধরে দাপট দেখিয়েছে। তাই কলকাতা নাইট রাইডার্সের সতীর্থদের সঙ্গে দেখা করার জন্য মুখিয়ে রয়েছি।”

২০১৪ ও ২০১৫ সালে আরসিবি-র জার্সি গায়ে চাপিয়ে খেলেছিলেন স্টার্ক। প্রথম বছর ১৪ ম্যাচে নিয়েছিলেন ১৪ উইকেট। পরের বছর ১৩টি ম্যাচে তাঁর ঝুলিতে এসেছিল ২০টি উইকেট। আইপিএলে এখনও পর্যন্ত ২৭টি ম্যাচে মোট ৩৪ উইকেট নিয়েছেন স্টার্ক। তবে এবার জোড়া বিশ্বকাপ জয়ী স্টার্কের কাছে প্রত্যাশা পারদ চড়তে শুরু করেছে। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকার স্টার্ক কি আইপিএলে কামব্যাক ঘটিয়ে নিজের নামের প্রতি সুবিচার করতে পারবেন? অপেক্ষায় রয়েছে ক্রিকেট দুনিয়া।

[আরও পড়ুন: স্টোকসের ইংল্যান্ডকে হারাতে রোহিতকে কতজন স্পিনার খেলানোর পরামর্শ দিলেন কুম্বলে?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement