shono
Advertisement

ISL’‌এ এখনও অপরাজিত হায়দরাবাদকে হারিয়ে তিন পয়েন্ট পেতে মরিয়া ফাউলার

গত ম্যাচে শক্তিশালী জামশেদপুরকে ৭০ মিনিট দশজনে খেলে রুখে দিয়েছিল এসসি ইস্টবেঙ্গল।
Posted: 10:09 PM Dec 14, 2020Updated: 10:09 PM Dec 14, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ চার ম্যাচের তিনটিতেই হার। একটি ড্র। অর্থাৎ ঝুলিতে মাত্র এক পয়েন্ট। তবে সেই এক পয়েন্ট এসসি ইস্টবেঙ্গল (SC East Benagal) পেয়েছে টুর্নামেন্টের অন্যতম শক্তিশালী দল জামশেদপুর এফসির (Jamshedpur FC) কাছ থেকে। তাও আবার ৭০ মিনিট দশ জনে খেলে। আর তাই মঙ্গলবার হায়দরাবাদ এফসির (Hyderabad FC) বিরুদ্ধে এবার তিন পয়েন্টকেই পাখির চোখ করছেন এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলার (Robbie Fowler)। তিনি আশাবাদী এই ম্যাচে দল ভাল পারফর্ম করবে।

Advertisement

ম্যাচের আগের দিন ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‌‘শেষ ম্যাচটিতে ‌আমরা যে লড়াইটা করেছি, সেটাই আমাদের দলের ক্ষমতা। দশ জন হয়ে যাওয়ার পরও আমরা আমাদের কাজটা ঠিকভাবে করেছি। এবার সবাই বুঝতে পারছে আমাদের দলে প্রত্যেকেই এক একজন যোদ্ধা‌।’‌’‌ এদিকে, রেফারিং নিয়ে ইতিমধ্যেই ফেডারেশনে অভিযোগ জমা দিয়ে এসসি ইস্টবেঙ্গল। ফাওলারের পাশাপাশি লিগে রেফারিং নিয়ে বিরক্ত বাকি দলগুলিও। এমনকী মুখ খুলেছেন এটিকে মোহনবাগান কোচ হাবাসও। এ ব্যাপারে সাংবাদিক সম্মেলনে ফাওলার বলেন, ‘‌‘‌রেফারিদের কাজটা মোটেই সহজ নয়। আমরাও সেটা জানি। কিন্তু আমরা চাই তাঁদের মধ্যে আরেকটু ধারাবাহিকতা আসুক। প্রয়োজনে প্রযুক্তির সাহায্যও নেওয়া যেতে পারে।’‌’‌

[আরও পড়ুন:‌ বছর শেষে ধোনি-রোহিতকে পিছনে ফেলে নয়া রেকর্ডের মালিক হলেন ক্যাপ্টেন কোহলি]

আইএসএলে এখনও পর্যন্ত অপরাজিত হায়দরাবাদ। শক্তিশালী এটিকে মোহনবাগানকেও (Atk Mohunbagan) আটকে দিয়েছে তাঁরা। তাও আবার মাত্র দুই বিদেশি নিয়ে খেলে। তাই ফাওলারের গলায় নিজামের শহরের দলকে নিয়ে সমীহ শোনা গেলেও ভয় পেতে নারাজ তিনি। ইতিবাচক মন্তব্যই করলেন। তাঁর কথায়, ‘‌‘‌হায়দরাবাদ এখনও অপরাজিত। ওরা যথেষ্ট ভাল দল। তবে চলতি টুর্নামেন্টে যেকোনও দল যে কাউকে হারাতে পারে।’‌’‌ এর সঙ্গে তিনি বলেন, ‘‌‘‌আমরা কোনও অজুহাত দিতে চাই না। কিন্তু আমাদের প্রথম তিনটি ম্যাচই ছিল টুর্নামেন্টের সেরা তিন দলের বিরুদ্ধে। তাই এবার থেকে আমাদের সামলানোটাও প্রতিপক্ষ দলের কাছে চ্যালেঞ্জের।’‌’‌ গত ম্যাচগুলিতে তিনি যে কোচ হিসেবে অনেক কিছু শিখেছেন, সেকথাও জানান এসসি ইস্টবেঙ্গল কোচ।

[আরও পড়ুন:‌ গোলাপি বলের টেস্টে টিম ইন্ডিয়ার ঘুম ওড়াতে পারেন তিন অজি ক্রিকেটার, মত শচীনের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement