shono
Advertisement

‌‘‌জয়ে ফেরা শুধু সময়ের অপেক্ষা’‌, জামশেদপুর ম্যাচের আগে আত্মবিশ্বাসী ফাউলার

বৃহস্পতিবার এসসি ইস্টবেঙ্গলের বড় চ্যালেঞ্জ জামশেদপুরের ভালসকিসকে আটকানো।
Posted: 01:33 PM Dec 10, 2020Updated: 01:33 PM Dec 10, 2020

স্টাফ রিপোর্টার: পরপর তিন ম্যাচে হার। শুধু হার নয়। প্রতিপক্ষের জালে একটিও বল রাখতে না পারার ব্যর্থতা নিয়ে হার। স্বাভাবিকভাবেই দলের পাশাপাশি লাল-হলুদ সমর্থকরাও ভীষণভাবে চাইছেন একটা জয়। যেভাবেই হোক, একটা জয়। কিন্তু প্রতিপক্ষ যে জামশেদপুর এফসি (Jamshedpur FC)। যারা এটিকে মোহনবাগানের (ATK Mohunbagan) মতো শক্তিশালী দলকেও হেলায় হারিয়ে দিয়েছে। ফলে ম্যাচটা যে এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) জন্য খুব একটা সহজ হবে না বুঝে গিয়েছেন সবাই। তবু তাঁর নাম রবি ফাউলার (Robbie Fowler)। এই মুহূর্তে তিনি তো আর শুধু লিভারপুল (Liverpool) কিংবদন্তি নন। এসসি ইস্টবেঙ্গল কোচ। ফলে এই খারাপ জায়গা থেকেও কীভাবে ঘুরে দাঁড়াতে হয় জানেন। যে কারণে, বৃহস্পতিবার জামশেদপুর এফসির কথা উঠলেই রবি ফাউলার বলছেন, “জয়ে ফেরা শুধু সময়ের অপেক্ষা মাত্র।”

Advertisement

আগের ম্যাচে নর্থ ইস্টের কাছে হারলেও বল পজেশন, থেকে ঠিক পাস, সবেতেই এগিয়ে ছিলেন মাঘোমারা। শুধু গোলটাই যা আসছে না। যে কারণে এসসি ইস্টবেঙ্গল কোচ বলছেন, “ম্যাচ হারলেও আমরা কিন্তু পুরোপুরি মুছে যাইনি।” জামশেদপুর এফসির বিরুদ্ধে নামার আগে ফাউলার বলছেন, “এটা ঠিক, যে পরিস্থিতি আমাদের জন্য ভাল নয়। আমরও জিততে চাই। কিন্তু সাফল্য রাতারাতি আসে না।” এদিনও নর্থ ইস্ট ম্যাচে রেফারির পেনাল্টি না দেওয়া ভুলতে পারছেন না। বলছিলেন, “শেষ ম্যাচে রেফারির সিদ্ধান্ত দেখে ‘ভার’ প্রয়োগ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু আমি নিশ্চিত নই, ‘ভার’ প্রয়োগ হলে ম্যাচ শেষ করতে তিন ঘণ্টা সময়ে লেগে যাবে কি না! তবে এটাও ঠিক, ফুটবলে এসব হয়েই থাকে।”

[আরও পড়ুন: চৌষট্টিতেই চলে গেলেন ইটালির ১৯৮২ বিশ্বকাপ জয়ের নায়ক পাওলো রোসি

ভাল স্ট্রাইকারের অভাব যে বারবার করে এসসি ইস্টবেঙ্গলের ব্যর্থতায় চোখে পড়ছে তা আর বলার অপেক্ষা রাখে না। ফাউলার যদিও নিজেদের দলের স্ট্রাইকারদের পাশে দাঁড়াচ্ছেন। এদিন বলেন, “গোল না হলে তা শুধু স্ট্রাইকারদের ব্যর্থতা হতে পারে না। অন্যদেরও গোল করতে হবে। আমি সবচেয়ে বেশি গুরুত্ব দিই, গোলের সুযোগ তৈরি হওয়া নিয়ে। সুযোগ যখন তৈরি হচ্ছে গোলও আসবে।’’ নিজে ইপিএলের সপ্তম সর্বোচ্চ গোলদাতা। অথচ সেই তাঁর দলের স্ট্রাইকাররা গোল করতে পারছেন না। ফাউলার বললেন, “প্রত্যেক স্ট্রাইকারের জীবনেই এরকম একটা পর্ব যায়। তবে একই সঙ্গে নিশ্চিত এই পর্বটাও কেটে যাবে।”

একে তো গোল না পাওয়া। তার উপর বৃহস্পতিবার এসসি ইস্টবেঙ্গলের বড় চ্যালেঞ্জ, জামশেদপুরের ভালসকিসকে আটকানো। পাঁচ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবিলের সাতে থাকা জামশেদপুরের ছয় গোলের মধ্যে ভালসকিস একাই করেছেন পাঁচ গোল। তার উপর ডিফেন্সে থাকবেন না চোট পাওয়া ড্যানি ফক্স। ফাউলার বললেন, “আমরা আমাদের মতো করে পরিকল্পনা তৈরি করছি। যদি বৃহস্পতিবার জামশেদপুরের বিরুদ্ধে শুরুতে একটা গোল করে দিতে পারি, তখন খেলাটাই পাল্টে যাবে।”

[আরও পড়ুন: ঝুলেই রইল মেয়াদ সংক্রান্ত মামলার সিদ্ধান্ত, সৌরভের নেতৃত্বেই বার্ষিক সভা বিসিসিআইয়ের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement