shono
Advertisement

প্রথম ম্যাচের আগেই ডোপ টেস্ট বুমরাহর, নেওয়া হল রক্তের নমুনা

চিন্তায় ভারতীয় শিবির! The post প্রথম ম্যাচের আগেই ডোপ টেস্ট বুমরাহর, নেওয়া হল রক্তের নমুনা appeared first on Sangbad Pratidin.
Posted: 09:25 PM Jun 04, 2019Updated: 09:25 PM Jun 04, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচের আগে ভারতীয় শিবিরে যখন সাজসাজ রব, তখনই যেন ছন্দপতন হল। আইসিসির অ্যান্টি-ডোপিং বিভাগের কর্তারা এসে বুমরাহ’কে ডেকে নিয়ে গিয়ে ডোপ টেস্ট করালেন। তবে, এতে ভারতীয় শিবিরের উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ নেই। কারণ, আইসিসির নিয়ম অনুযায়ী এটা রুটিন টেস্ট। যে কোনও ক্রিকেটারেরই ডোপ টেস্ট করানো হতে পারে যে কোনও সময়।

Advertisement

[আরও পড়ুন: বিশ্বকাপের মাঝেই ঘোষিত আগামী মরশুমের ক্রীড়াসূচি, জোড়া ম্যাচ পেল ইডেন]

নিয়ম অনুযায়ী প্রত্যেক আইসিসি ইভেন্টেই বিসিসিআইয়ে সব ক্রিকেটারদের ডোপ টেস্ট করা হয়। বিশ্ব অ্যান্টি ডোপিং এজেন্সি (WADA)-এর তরফে এই পরীক্ষা করা হয়। সোমবার যখন ভারতীয় দল অনুশীলন করছিল, তখনই বুমরাহকে ডোপ টেস্টের জন্য নিয়ে যাওয়া হয়। সাউদাম্পটনের রোস বোল স্টেডিয়ামেই পরীক্ষা করানো হয়। প্রথমে ৪৫ মিনিট ধরে তাঁর মূত্র পরীক্ষা করানো হয়। তারপর রক্তের নমুনাও সংগ্রহ করা হয় ভারতীয় পেসারের। যদিও, তাঁর ডোপ টেস্টের ফলাফল এখনও প্রকাশ্যে আসেনি।

বুমরাহর এই আকস্মিক ডোপ টেস্টের খবর স্বীকার করে নিয়েছে বিসিসিআইও। বোর্ডের এক সূত্র জানিয়েছে, ভারতীয় পেসারের শারীরিক পরীক্ষা করা হয়েছে। তবে, অন্য কোনও ক্রিকেটারের এমন কোনও পরীক্ষা হয়নি বলেই জানানো হয়েছে বিসিসিআইয়ের তরফে। ক্রিকেটাররা অবশ্য এই ডোপ টেস্ট নিয়ে খুব একটা চিন্তিত নন। তাঁরা আপাতত ব্যস্ত প্রথম ম্যাচের প্রস্তুতিতে। সোমবার অনুশীলনে উদ্বেগজনকভাবে পায়ে লাগে রোহিত শর্মার। যদিও, সে চোট গুরুতর কিছু নয় বলেই মনে করা হচ্ছে। অন্যদিকে, কোহলির আঙুলের চোট নিয়েও খুব একটা চিন্তার কারণ নেই বলেও জানা গিয়েছে।

[আরও পড়ুন: বিশ্বকাপে বিরাটদের সমর্থনে ভারতের জার্সি গায়ে চাপালেন জার্মান তারকা মুলার]

অন্যদিকে, প্রথম ম্যাচের আগে ভারতের প্রথম একাদশ নিয়ে এখনও জল্পনা চলছে। ওয়ার্ম আপ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে ভাল ব্যাটিং করায় চার নম্বরে লোকেশ রাহুলের খেলা নিশ্চিত। চিন্তা রয়েছে স্পিন বিভাগ নিয়ে। দ্বিতীয় অল-রাউন্ডার হিসেবে বিজয় শংকরকে সুযোগ দেওয়া হবে নাকি সুযোগ পাবেন রবীন্দ্র জাদেজা, তা নিয়েও চলছে জল্পনা।  

The post প্রথম ম্যাচের আগেই ডোপ টেস্ট বুমরাহর, নেওয়া হল রক্তের নমুনা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement