shono
Advertisement

এবার কালীপুজোর থিমে দেখা মিলল ভারতের অনূর্ধ্ব ১৭ ফুটবলারদের

হাওড়ার একটি পুজোমণ্ডপের থিমই ভারতের অনূর্ধ্ব-১৭ ফুটবলের খেলোয়াড়রা। The post এবার কালীপুজোর থিমে দেখা মিলল ভারতের অনূর্ধ্ব ১৭ ফুটবলারদের appeared first on Sangbad Pratidin.
Posted: 09:19 PM Oct 19, 2017Updated: 03:49 PM Oct 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলছে অনূর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ। প্রি-কোয়ার্টার ফাইনালের লড়াই শেষ। এখন বিশ্বকাপের জয়ের লড়াইয়ে রয়েছে সেরা আটটি দেশ। তবে টুর্নামেন্টের আয়োজক দেশ ভারত গ্রুপ পর্যায় থেকেই ছিটকে গিয়েছে। তবুও দেশজুড়ে ধীরাজ সিং, রহিম আলি, বরিস সিং-রা পাচ্ছে তারকার মর্যাদা। তাদের খেলা নজর কেড়েছে ১৩০ কোটি দেশবাসীর। শুধু তাই নয়, ভারতের খুদেদের লড়াইয়ে চমকে গিয়েছে ফুটবল বিশ্বও। স্বভাবতই কালীপুজো এবং দিওয়ালিতেও যে এদের নিয়ে মাতামাতি হবে তা আর বলার অপেক্ষা রাখে না। সেই মতোই ভারতীয় ফুটবল দলের খেলোয়াড়রা উপস্থিত হয়ে গেলেন পুজো মণ্ডপেও। না সশরীরে নয়, হাওড়ার কদমতলা লিড ক্লাবের পুজো মণ্ডপে ভারতীয় তারকাদের ছবি দিয়েই তৈরি হল প্যাণ্ডেল।

Advertisement

[কুম্বলেকে জন্মদিনের শুভেচ্ছাই জানালেন না বিরাট, ক্ষুব্ধ নেটিজেনরা]

কথায় আছে বাঙালির ‘বারো মাসে তেরো পার্বন’। সেই কথার সঙ্গে সামঞ্জস্য রেখে দুর্গাপুজো, লক্ষ্মীপুজোর পর এবার কালীপুজো। বৃহস্পতিবার গোটা পশ্চিমবঙ্গ মেতে উঠেছে মা কালীর আরাধনায়। সঙ্গে অবশ্যই রয়েছে দীপাবলি। আলোর উৎসবে মেতে উঠেছে বাঙালি। তবে ফুটবলকে কি আর দূরে সরিয়ে রাখা যায়? তাই হাওড়ার ওই পুজোমণ্ডপে স্থান পেল অনূর্ধ্ব-১৭ ভারতীয় ফুটবল দলের তারকারা। প্যাণ্ডেলের একদম মাথায় রয়েছে একটি ফুটবল। আর নিচেই রয়েছে ধীরাজ-বরিসদের ছবি। এমনকী ভারতীয় ফুটবল দলের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্টেও প্রকাশিত হয়েছে সেই ছবি। সঙ্গে লেখা, ‘যখন ফুটবলটাই ধর্ম হয়ে যায়।’

 

এদিকে, মাত্র কয়েকদিনের বিশ্রাম। ফের একবার নতুন লড়াইয়ে নেমে পড়ল অনূর্ধ্ব-১৭ দলের খেলোয়াড়রা। আগামী ৪ নভেম্বর থেকে এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপ কোয়ালিফায়ার শুরু হচ্ছে। সেখানে সৌদি আরব, ইয়েমেন এবং তুর্কমেনিস্তানের সঙ্গে গ্রুপ ‘ডি’-তে রয়েছে টিম ইন্ডিয়া। আর তারই প্রস্তুতি শুরু করে দিয়েছেন পর্তুগিজ কোচ নর্টন ডি মাতোস। অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ দল থেকে ১৭ জন এবং অনূর্ধ্ব-১৯ জাতীয় দল থেকে ১১ জনকে ডাকা হয়েছে। এদের নিয়েই আপাতত দিল্লির জওহরলাল নেহেরু স্টেডিয়ামে চলছে শিবির। আর বিশ্বকাপের ব্যর্থতা ভুলে ফুটবলাররাও নতুন উদ্যমে লড়াই শুরু করে দিয়েছে। এএফসি অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের মূলপর্বে ওঠাই এখন তাদের লক্ষ্য।

[হন্ডুরাসকে হারিয়ে যুব বিশ্বকাপের শেষ আটে ব্রাজিল]

The post এবার কালীপুজোর থিমে দেখা মিলল ভারতের অনূর্ধ্ব ১৭ ফুটবলারদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup অলিম্পিক`২৪ toolbarvideo শোনো toolbarshorts রোববার