shono
Advertisement

অনলাইন প্রতারণা থেকে বাঁচাবেন রোহিত-হার্দিক! ভাইরাল কলকাতা পুলিশের পোস্ট

রোহিত-হার্দিকের সমস্যা নিয়েও যে সচেতনতা তৈরি করা যায়, তা দেখিয়ে দিল কলকাতা পুলিশ।
Posted: 09:29 PM Mar 29, 2024Updated: 09:29 PM Mar 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএলের (IPL 2024) প্রথম দুম্যাচ হেরে চাপে পড়ে গিয়েছে মুম্বই ইন্ডিয়ান্স। মাঠে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) আচরণ আর অধিনায়কত্ব নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে অসংখ্য মিম। এ বার সেই তালিকায় নাম লেখাল কলকাতা পুলিশও (Kolkata Police)। ম্যাচ চলাকালীন রোহিত আর হার্দিকের ছবি দিয়ে অনলাইন প্রতারণার বিরুদ্ধে বার্তা দিয়েছে তারা।

Advertisement

মরশুমের শুরু থেকেই মুম্বই ইন্ডিয়ান্সের অধিনায়কত্ব নিয়ে সমস্যা চলছে। রোহিত শর্মাকে সরিয়ে আচমকা হার্দিক পাণ্ডিয়াকে ক্যাপ্টেন করে দেওয়ায় ক্ষোভ জানিয়েছে ক্রিকেট ভক্তরা। আইপিএলের দ্বিতীয় ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে ২৭৭ রান করেছিল হায়দরাবাদ। যা টুর্নামেন্টের দলগত সর্বোচ্চ স্কোর। মাঠে রীতিমতো দিশেহারা দেখিয়েছে হার্দিককে। বাধ্য হয় নেতৃত্বে সাহায্য করতে হয় প্রাক্তন অধিনায়ক রোহিত শর্মাকেও।

রোহিত-হার্দিকের সেই ছবি নিয়েই মিম বানিয়েছে কলকাতা পুলিশ। যেখানে QR CODE ব্যবহার করে অনলাইন প্রতারণা নিয়ে সচেতন করা হয়েছে। কলকাতা পুলিশের লোগোর নীচে লেখা, “প্রতারকের কথা শুনে, টাকা পাওয়ার জন্য কেউ যখন QR CODE স্ক্যান করে।” তার নিচের ছবিতে রোহিতকে নির্দেশ করে লেখা ‘তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট’। গম্ভীর মুখের হার্দিকের উপরে লেখা ‘প্রতারিত’। অনলাইনে প্রতারকদের কথায় বিশ্বাস করলে হার্দিকের মতো অবস্থা হবে। রোহিতও তখন কিছু করতে পারবেন না।

[আরও পড়ুন: সরানো হল মদের কোম্পানির লোগো, ধোনিদের থেকে আলাদা জার্সি মুস্তাফিজুরের]

মিম দিয়ে কলকাতা পুলিশের সচেতনতা বৃদ্ধির চেষ্টা নতুন কিছু নয়। এর আগেও বহু বার ‘ট্রেন্ডিং’ বিষয় নিয়ে বার্তা দিয়েছে তারা। রোহিত-হার্দিকের সমস্যা নিয়েও যে সচেতনতা তৈরি করা যায়, তা দেখিয়ে দিল কলকাতা পুলিশ।

[আরও পড়ুন: ‘রোহিত স্যর সবার সেরা’, মুম্বই ফিরতেই রোহিতকে রাজকীয় সংবর্ধনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement