shono
Advertisement

রেকর্ড অঙ্কে কেকেআরে স্টার্ক, কী বলছেন অজি পেসার?

আইপিএলে প্রতিটি বলে কত টাকা আয় করবেন স্টার্ক?
Posted: 07:57 PM Dec 19, 2023Updated: 07:57 PM Dec 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অতীতে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন প্যাট কামিন্স (Pat Cummins)। এবার নাইট শিবিরে এলেন প্যাট কামিন্সেরই সতীর্থ মিচেল স্টার্ক (Mitchell Starc)। আইপিএলের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়লেন এই অজি তারকা। ২৪ কোটি ৭৫ লক্ষ টাকায় স্টার্ককে নিল কেকেআর। এদিনের নিলামে স্টার্কের আগে অবশ্য প্যাট কামিন্সের দর উঠেছিল ২০ কোটি ৫০ লক্ষ। আইপিএলের ইতিহাসে এর আগে কেউ এত দামী হতে পারেননি।  কিছুক্ষণের মধ্যেই সেই রেকর্ড ভেঙে দেন স্টার্ক। নব্য নাইট হওয়ার পরে স্টার্ক বলছেন, ”আশা রাখি কেকেআর-এ আমি প্যাট কামিন্সের জুতোয় পা গলাতে পারব।”
যে অর্থের বিনিময়ে স্টার্ককে দলে নেওয়া হয়েছে, সেই প্রসঙ্গে অজি পেসার বলছেন, ”আমি স্বপ্নেও ভাবতে পারিনি। কয়েকটি দল নিজেদের পেস আক্রমণকে শক্তিশালী করার চেষ্টা করেছিল। নিলামের তালিকায় ছিল বেশ কয়েকজন দক্ষ এবং নামী ক্রিকেটার।প্যাট কামিন্স এঁদের মধ্যে অন্যতম। প্যাট গেল ড্যানিয়েল ভেট্টোরির হায়দরাবাদে। কোথায় গিয়ে আমি শেষ করব, সেই ব্যাপারে এখনই আমি নিশ্চিত নই। তবে কেকেআর-এর অংশ হতে পেরে আমি অভিভূত। এই দলে আগে প্যাট ছিল। আশা করি কেকেআর জার্সিতে আমি প্যাটের জুতোয় পা গলাতে পারব। সাফল্য পাবো আইপিএলে।”   

Advertisement

[আরও পড়ুন: আইপিএলের রেকর্ড মূল্যে স্টার্ককে নিল কেকেআর, চড়া দাম পেলেন এই তারকারাও]

কলকাতা নাইট রাইডার্সের অন্যতম তারকা তিনি।  আসন্ন আইপিএলে খেলা প্রসঙ্গে স্টার্ক বলেন, ”আন্তর্জাতিক ক্রিকেটকে আমি অগ্রাধিকার দিয়েছি। টেস্ট ক্রিকেটকেও প্রাধান্য দিয়েছি। অস্ট্রেলিয়ার হয়ে বেশি করে খেলতে চেয়েছি। আগামী বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ এগিয়ে আসছে। তার জন্য নিজেকে প্রস্তুতির জন্য সেরা টি-টোয়েন্টি লিগে বিশ্বমানের সব ক্রিকেটারদের সঙ্গে খেলতে চেয়েছিলাম।” আকাশছোঁয়া দর উঠেছে স্টার্কের। আইপিএলে প্রতিটি ম্যাচে তিনি যদি চার ওভার করে বল করেন, সেক্ষেত্রে বল পিছু ৭ লক্ষ ৩৬ হাজার ৬০৭ টাকা করে পাবেন তিনি। 

[আরও পড়ুন: ‘কঠিন লড়াই’, মুম্বই ম্যাচের আগে বলছেন মোহনবাগান কোচ ফেরান্দো]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement