shono
Advertisement

সাফ কাপ জয়ের পর মণিপুরের পতাকা নিয়ে সেলিব্রেশন, জ্যাকসনের শাস্তির দাবি

সেলিব্রেশন নিয়ে বিতর্ক শুরু হয়েছে দেশজুড়ে।
Posted: 11:13 AM Jul 08, 2023Updated: 11:13 AM Jul 08, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাফ ফাইনালের পর মেতেই সম্প্রদায়ের পতাকা গায়ে দিয়ে বিতর্কে জড়িয়েছেন জ্যাকসন সিং (Jeakson Singh)। কেন এই পদক্ষেপ, তা বিস্তারিত জানিয়ে পোস্ট করার পাশাপাশি বিষয়টি নিয়ে ক্ষমাও চেয়েছেন মণিপুরি (Manipur) মিডফিল্ডার। তাই এই বিষয়ে পদক্ষেপ না করার বার্তা দিয়েছে ফেডারেশনও। তবে এখানেই শেষ হচ্ছে না জ্যাকসন-বিতর্ক। এবার মিজোরাম (Mizoram) ফুটবল অ্যাসোসিয়েশনের কর্মসমিতির সদস্য জোসেফ লালরিন্টলুয়াঙ্গা তাঁকে শাস্তি দেওয়ার দাবিতে ফেডারেশনকে চিঠি দিলেন।

Advertisement

সভাপতি কল্যাণ চৌবের উদ্দেশ্যে তিনি লিখেছেন, “সাফ (SAFF) ফাইনালের পর জিকসন যে সাতরঙা পতাকা তুলে ধরেছিলেন তা মেতেই সম্প্রদায়ের সাতটি অংশের প্রতিনিধিত্ব করে, যে সম্প্রদায়ের অংশ জ্যাকসন নিজেও। ওঁর এই কাজে উত্তর-পূর্ব ভারতের বিভিন্ন উপজাতি গোষ্ঠীর ভাবাবেগে আঘাত লেগেছে। কারণ মণিপুরে বিভিন্ন গির্জা পুড়িয়ে ফেলার পর এই পতাকা লাগানো হচ্ছে। তাই জ্যাকসন নিজের কাজের যে ব্যাখ্যা এখন দিচ্ছে, তা আমাদের কাছে যথার্থ বলে মনে হচ্ছে না। শান্তি ফেরানোর বার্তা দেওয়ার জন্য ওর কাছে অন্য রাস্তাও ছিল।” ফিফার নিয়মের কথা উল্লেখ করে জ্যাকসনকে শাস্তি দেওয়ার জন্য ফেডারেশনের কাছে আবেদন জানিয়েছেন জোসেফ। 

[আরও পড়ুন: ‘দেশ থেকে বের করে দিন’, ভারত বিরোধী কার্যকলাপ নিয়ে ব্রিটেনকে কড়া বার্তা ডোভালের]

প্রসঙ্গত, গত দু’মাস ধরে অশান্তি আর হিংসার আগুনে জ্বলছে মণিপুর। কিন্তু নিজের রাজ্যের এমন পরিস্থিতির মধ্যেও সাফ কাপে দেশের জার্সি গায়ে নিজেদের সেরাটা উজাড় করে দিয়েছেন তিন মণিপুরী তারকা জ্যাকসন সিং, মহেশ সিং এবং উদান্ত সিং। আর তাই ভারত চ্যাম্পিয়ন হতেই নিজের রাজ্যকে স্মরণ করেছেন তাঁরা। মণিপুরের পতাকা গায়ে জড়িয়ে সেলিব্রেশনে মেতে ওঠেন জ্যাকসনরা।

তবে বিতর্ক দানা বাঁধতেই টুইট করে এ নিয়ে সাফাই দেন জ্যাকসন। তাঁর দাবি, ঐক্য আর শান্তির প্রতীক হিসেবেই ওই পতাকা গায়ে জড়িয়েছিলেন তিনি। মণিপুরে শান্তি ফিরুক, এটাই তাঁর প্রার্থনা। সঙ্গে এও স্পষ্ট করে দিতে চান যে তিনি কারও ভাবাবেগে আঘাত করতে চাননি।

[আরও পড়ুন: পঞ্চায়েত ভোট LIVE UPDATE: নদিয়ার চাপড়ায় চলল গুলি, ‘খুন’ এক তৃণমূল কর্মী]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement