shono
Advertisement

Shakib Al Hasan: দর্শকদের ভালোবাসার অত্যাচারে আহত শাকিব! ঠিক কী ঘটেছিল? দেখুন ভাইরাল ভিডিও

জেনে নিন আসল তথ্য।
Posted: 04:11 PM Nov 21, 2023Updated: 04:53 PM Nov 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত কয়েকবারের মতো এবারের বিশ্বকাপ (ICC ODI World Cup 2023) থেকেও খালি হাতে বিদায় নিয়েছে বাংলাদেশ (Bangladesh)। এমন প্রেক্ষাপটে একটি ভিডিও সোশাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, অধিনায়ক শাকিব আল হাসান (Shakib Al Hasan) দেশে ফিরেই চরম হেনস্থার শিকার হচ্ছেন! এক দল বাংলাদেশি সমর্থক শাকিবকে হাতের নাগালে পেয়ে তাঁদের ক্ষোভ উগরে দিচ্ছেন! যদিও এটা আসলে ‘ফেক ভিডিও’। সঠিকভাবে ফ্যাক্ট চেক করলেই জানা যাবে আসল তথ্য।

Advertisement

এবার জেনে নেওয়া যাক আসল ঘটনা…

আসলে কাপযুদ্ধ থেকে হতাশাজনক পারফরম্যান্সের পর বাংলাদেশের ক্রিকেটাররা ফিরে আসার পর তেমন কোনও ঘটনাই ঘটেনি। এই ভিডিওটি চলতি বছরের ১৬ মার্চের। দুবাইয়ে এক ইভেন্টে যোগ দেওয়ার সময়ে শাকিবের উপর চড়াও হয়েছিলেন একদল সমর্থক। সেই সময়ও এই ভিডিওটি ভাইরাল হয়েছিল।

[আরও পড়ুন: হ্যারিস রউফের সঙ্গে পাক বোর্ডের বেজায় ঝামেলা! কোন বিতর্কে জড়ালেন তারকা পেসার?]

 

বাংলাদেশের এক ক্রীড়া সাংবাদিক গত ১৬ মার্চ নিজের ফেসবুকে এই ভিডিও পোস্ট করে লিখেছিলেন, ‘এটা আমি কী দেখলাম। বাংলাদেশের সুপারস্টার শাকিব আল হাসানকে এভাবে ট্রিট করা হচ্ছে! হায়রে টাকা……….’! এবার প্রায় ৮ মাস পুরনো সেই ভিডিওটিকেই সাম্প্রতিক ভিডিও বলে প্রচার করা হচ্ছে।

পুরনো ভিডিওর সঙ্গে সাম্প্রতিক ঘটনাকে যুক্ত করে দেওয়ার প্রবণতা সোশাল মিডিয়াতে নতুন নয়। এবারও তেমনটাই ঘটল। তবে সঠিক তথ্য জানলে বেশ বোঝা যাবে যে এটা আসলে ‘ফেক ভিডিও’। সঠিকভাবে ফ্যাক্ট চেক করলেই জানা যাবে আসল তথ্য।

[আরও পড়ুন: ‘অজিদের কাছে ফাইনালে হারলেও সঠিক পথেই এগোচ্ছে ভারত’, অকপট আক্রম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement