shono
Advertisement

বিশ্বকাপে সেরা বোলিংয়ের পুরস্কার, অর্জুন হলেন মহম্মদ শামি

অর্জুন পাচ্ছেন ২৬ ক্রীড়াবিদ।
Posted: 07:32 PM Dec 20, 2023Updated: 08:17 PM Dec 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অর্জুন (Arjuna Award) পুরস্কার পেলেন মহম্মদ শামি (Mohammad Shami)। বুধবার ২৬ জন খেলোয়াড়কে অর্জুন পুরস্কার দেওয়ার কথা ঘোষণা করেছে কেন্দ্র। সেই তালিকায় শামি ছাড়াও রয়েছেন বাংলার দুই ক্রীড়াবিদ। এশিয়ান গেমসে পদক জিতেছিলেন তাঁরা দুজনেই। এশিয়াডে ইকুয়েস্ট্রিয়ানে সোনা জিতেছেন বালিগঞ্জের অনুশ আগরওয়াল। টেবিল টেনিসে ব্রোঞ্জ পদক এসেছে ঐহিকা মুখোপাধ্যায়ের হাত ধরে। 

Advertisement

সূত্রের খবর, অর্জুন পুরস্কারের জন্য আগে যে তালিকা তৈরি করা হয়েছিল, তাতে ছিল না শামির নাম। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ক্রীড়া মন্ত্রকের কাছে শামির নাম পাঠায়। বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্স করেছিলেন বঙ্গ পেসার। ২৪টি উইকেট তুলে নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারীও হন তিনি। তার পরেই কেন্দ্রের কাছে তাঁর নাম পাঠায় বিসিসিআই। আপাতত চোটের জন্য জাতীয় দলের বাইরেই রয়েছেন শামি।

[আরও পড়ুন: স্টার্কের পিছনে কোটি কোটি টাকা ঢালা কেন? ব্যাখ্যা দিলেন মেন্টর গম্ভীর]

তারকা পেসারের পাশাপাশি অর্জুন পুরস্কার পেয়েছেন আরও দুই বাঙালি। সেই তালিকায় রয়েছেন বালিগঞ্জের অনুশ আগরওয়াল। এশিয়ান গেমসে ইকুয়েস্ট্রিয়ানের টিম ড্রেসেজ ইভেন্টে অনুশ সোনা জিতেছেন তিন সতীর্থ সুদীপ্তি হাজেলা, দিব্যাকৃতি সিং ও হৃদয় ছেদাকে সঙ্গে নিয়ে। অথচ এবার এশিয়াডে সম্ভাব্য পদকজয়ীর কোনও আলোচনাতেই ছিলেন না অনুশ বা তাঁর সতীর্থরা। 

এবছরের অর্জুন পুরস্কারের তালিকায় রয়েছেন বাংলার মেয়ে ঐহিকা মুখোপাধ্যায়ও। এশিয়ান গেমসে সুতীর্থা মুখোপাধ্যায়ের সঙ্গে জুটি বেঁধেছিলেন তিনি। টেবিল টেনিসে সোনা জয়ের স্বপ্নও দেখিয়েছিল এই জুটি। কিন্তু সেমিফাইনালে দাপুটে পারফরম্যান্স করেও হেরে যেতে হয় তাঁদের। তবে নজির গড়ে ব্রোঞ্জ জিতেছেন তাঁরা। 

[আরও পড়ুন: সুপার কাপের ডার্বি কবে? জানা গেল দিনক্ষণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement