shono
Advertisement

বাড়ল লিগ জয়ের অপেক্ষা, এগিয়ে গিয়েও কাশীর সঙ্গে ড্র মহামেডানের

২২ ম্যাচে ৪৯ পয়েন্ট নিয়ে লিগ তালিকায় শীর্ষেই রইল মহামেডান।
Posted: 08:39 PM Mar 30, 2024Updated: 11:04 AM Mar 31, 2024

মহামেডান স্পোর্টিং: ১ (অ্যালেক্সিস)
ইন্টার কাশী: ১ (মারিও বার্কো)

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগিয়ে গিয়েও আটকে গেল মহামেডান স্পোর্টিং (Mohammedan SC)। নৈহাটির বঙ্কিমাঞ্জলি স্টেডিয়ামে ইন্টার কাশীর (Inter Kashi) সঙ্গে ১-১ গোলে ড্র হয় তাদের ম্যাচ। ৮ মিনিটে অ্যালেক্সিস গোল করেন মহামেডানের হয়ে। ৮২ মিনিটে গোল শোধ করেন কাশীর মারিও বার্কো। ড্র করেও আই লিগের (I League) তালিকায় শীর্ষ স্থান বজায় রাখল সাদা-কালো ব্রিগেড। 

আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার জন্য এই ম্যাচ গুরুত্বপূর্ণ ছিল মহামেডানের কাছে। মাঠ ভর্তি করে এসেছিলেন দলের সমর্থকরা। ম্যাচের ৫ মিনিটেই মহামেডান ডিফেন্সের ভুলে গোলের সুযোগ চলে এসেছিল কাশীর স্ট্রাইকার জর্ডান লামেলার কাছে। কিন্তু সেই সুযোগ মিস করেন তিনি। উলটো দিকে গোলের মুখ খুলতে ভুল করেননি মহামেডানের অ্যালেক্সিস। ৯ মিনিটে এডি হার্নান্দেজের বাড়ানো বল ধরে দূরপাল্লার শট মারেন অ্যালেক্সিস। কাশীর ডিফেন্ডারের পায়ে লেগে বলের দিশা বদলে যাওয়ায় কিছুই করার ছিল না গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্যের। যদিও ১৯ মিনিটে মহম্মদ ইরশাদের ভুলে গোলের দরজা খুলে গিয়েছিল কাশীর মারিও বার্কোর কাছে। কিন্তু গোলে বল গোলে ঠেলার আগে বাঁচিয়ে দেন মহামেডান ডিফেন্ডাররা।

[আরও পড়ুন: লাগাতার ব্যর্থতায় ক্রীড়ামন্ত্রকের চাপ, স্টিমাচের সঙ্গে কথা বলতে কমিটি গঠন ফেডারেশনের]

দ্বিতীয়ার্ধের শুরুতেই লুয়াংয়ের বাড়ানো বল ধরে ব্যবধান বাড়াতে পারতেন এডি হার্নান্দেজ। কিন্তু বল বাইরে মারেন তিনি। অ্যালেক্সিসের মারা একটি বল বারে লেগে ফিরে আসে। অরিন্দমকে ফাঁকা পেয়েও গোল করতে পারেননি এডি। কাশীর একটি গোল ফাউলের জন্য বাতিল হয়। ম্যাচের ৮০ মিনিটে ফাঁকা গোলে বল ঠেলেছিলেন মারিও বার্কো। গোললাইন থেকে বল বাঁচিয়ে দেন রালতে। কিন্তু শেষরক্ষা হয়নি। পরের মিনিটেই বাঁ দিক থেকে ভাসানো ক্রস হেড দিয়ে জালে জড়িয়ে দেন বার্কো।গোটা ম্যাচ জুড়েই দুপ্রান্ত থেকে আক্রমণ বজায় রেখেছিলেন মহামেডানের বিকাশ সিংরা। শেষের দিকে কাশী চাপ বাড়ালেও ম্যাচ অমীমাংসিত থেকে যায়।

[আরও পড়ুন: মদ্যপ অবস্থায় ঘরে ঢুকে মহিলা ফুটবলারদের হেনস্থা, গ্রেপ্তার ফেডারেশন কর্তা]

এই ম্যাচের পরে ২২ ম্যাচে মহামেডানের পয়েন্ট ৪৯। সমসংখ্যক ম্যাচ খেলে দ্বিতীয় স্থানে থাকা রিয়াল কাশ্মীরের পয়েন্ট ৪০। তৃতীয় স্থানে শ্রীনিধি ডেকানের পয়েন্ট ৪০ হলেও তারা দুম্যাচ কম খেলেছে। চের্নিশভের ছেলেদের পরের ম্যাচ শিলং লাজং ও দিল্লি এফসির বিরুদ্ধে। ফলে আই লিগ জিতে ইতিহাস গড়তে গেলে পরের ম্যাচগুলো গুরুত্বপূর্ণ হবে মহামেডানের কাছে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement