shono
Advertisement

এএফসি কাপের রুদ্ধশ্বাস ম্যাচে জয় মোহনবাগানের, ‘ভিলেন’ হতে হতেও ‘হিরো’ কামিন্সই

জোড়া গোল কামিন্সের।
Posted: 09:33 PM Oct 02, 2023Updated: 09:45 PM Oct 02, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কামিন্স (Jason Cummings) ডোবাচ্ছিলেন। আবার কামিন্সই ত্রাতা হয়ে ধরা দিলেন। দিনের শেষে অস্ট্রেলিয়ান বিশ্বকাপারের জোড়া গোলে মোহনবাগান (Mohun Bagan) ২-১ গোলে হারাল মাজিয়াকে। যুবভারতীতে দেখা গেল কামিন্স ম্যাজিক। ৯০+২ মিনিটে কামিন্সের বাঁ পা গর্জে না উঠলে সোমবার হয়তো পয়েন্ট খোয়াতে হতো সবুজ-মেরুনকে। কিন্তু বিশ্বকাপার কামিন্স পার্থক্য গড়ে দিলেন। পেনাল্টি নষ্টের প্রায়শ্চিত্ত করলেন গোল করে। 
ম্যাচটা জিতল মোহনবাগান। তবে কঠিন করেই  জিতল। বক্সের বাইরে থেকে বাঁ পায়ের দুর্দান্ত গড়ানে শটে তিনি গোল করেন প্রথমার্ধে। আবার ক্রুয়েফ স্টাইলে পেত্রাতোসকে দিয়ে গোল করাতে গিয়ে পেনাল্টিই নষ্ট করে বসেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপার। পেনাল্টি থেকে গোলটি হয়ে গেলে বিরতির আগেই দুগোলে এগিয়ে যেতে পারত সবুজ-মেরুন। উল্টে মাজিয়ার জাপানি খেলোয়াড় তোমোকি ওয়াদা বিস্ফোরণ ঘটালেন। তাঁর ডান পায়ের ওই কামান দাগা শটে কেঁপে যায় মোহনবাগানের জাল। গোলকিপার বিশাল কাইথ শরীর ছুড়েও বলের নাগাল পাননি। 

Advertisement

[আরও পড়ুন: এবার পুরনো দলের বিরুদ্ধে পরীক্ষা দ্রোণাচার্যের, বেঙ্গালুরুকে সমীহ কুয়াদ্রাতের]

 

বিরতির পরে মোহনবাগান একাধিক সুযোগ তৈরি করে। শেষের দিকে একের পর এক বাগানের আক্রমণ মাজিয়ার পেনাল্টি বক্সে সুনামির মতো আছড়ে পড়লেও গোল আসছিল না। সবাই যখন ধরেই নিয়েছেন এই ম্যাচের খলনায়ক কামিন্স। পয়েন্ট নষ্ট হবে সবুজ-মেরুনের। ঠিক সেই সময়ে কামিন্স ম্যাজিক দেখালেন। তাঁর বাঁ পা মোহনবাগানকে জেতাল। এমন সময়ে তিনি গোলটি করলেন তখন আর ম্যাচে ফেরার সময় ছিল না মাজিয়ার। এএফসি কাপে ওড়িশাকে হারানোর পরে মাজিয়া বধ মোহনবাগানের।  

[আরও পড়ুন: Asian Games: এশিয়াডে ভারতকে রুপো এনে দিলেন পারুল, লং জাম্পে চমক দিলেন সোজান]

 

 
Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement